সাংবাদিক শিমুল হত্যা ‘মেয়র মিরুর শটগানের গুলিতে’

রানা আহমেদ, সিরাজগঞ্জ প্রতিনিধি
| আপডেট : ২০ মার্চ ২০১৭, ১৬:১০ | প্রকাশিত : ২০ মার্চ ২০১৭, ১২:৫৭

সিরাজগঞ্জের শাহজাদপুরে গুলিতে নিহত সাংবাদিক আব্দুল হাকিম শিমুলের মাথায় বিদ্ধ গুলির সঙ্গে মেয়র হালিমুল হক মিরুর শটগানের গুলির মিল পাওয়া গেছে। পুলিশের অপরাধ তদন্ত বিভাগ সিআইডির ব্যালাস্টিক পরীক্ষায় এই মিল পাওয়া গেছে বলে জানিয়েছেন এই মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী আবুল কাশেম মিয়া।

ঢাকাটাইমসকে কাশেম মিয়া বলেন, শিমুলের মরদেহের ময়নাতদন্তকারী চিকিৎসক দল তার মাথার ভেতর থেকে একটি গুলি (০.০৫ গ্রাম ওজনের সিসার বল) উদ্ধার করেন। এটি মেয়র মিরুর শটগানের কি না তা নিশ্চিত হতে শাহজাদপুর থানা পুলিশ গত ৮ ফেব্রুয়ারি ঢাকার সিআইডিতে ব্যালাস্টিক পরীক্ষার জন্য পাঠায়। ওই প্রতিবেদনে বলা হয়েছে, মেয়র মিরুর শটগানের গুলির সঙ্গে সাংবাদিক শিমুলের মাথা থেকে পাওয়া গুলির মিল পাওয়া গেছে।

এ বিষয়ে জানতে চাইলে মামলার তদন্ত কর্মকর্তা শাহজাদপুর থানার পরিদর্শক (তদন্ত) মনিরুল ইসলাম ঢাকাটাইমসকে বলেন, ‘বিষয়টি মৌখিকভাবে জেনেছি। তবে প্রতিবেদনটি এখনও আমি দেখিনি। তাই পুরোপুরি নিশ্চিত না হয়ে এ ব্যাপারে মন্তব্য করতে চাই না।’

গত ২ ফ্রেব্রুয়ারি শাহজাদপুরে ক্ষমতাসীন আওয়ামী লীগের দুই পক্ষের মধ্যে দ্বন্দ্বের জেরে মেয়র মিরুর বাসভবনে হামলা করে এক পক্ষ। এ সময় ভেতর থেকে গুলি হলে সংবাদ সংগ্রহের জন্য সেখানে উপস্থিত দৈনিক সমকাল পত্রিকার স্থানীয় প্রতিনিধি শিমুল আহত হন। আশঙ্কাজনক অবস্থায় প্রথমে বগুড়ায় নেয়া হয়। পরদিন ঢাকায় নেয়ার পথে শিমুল মারা যায়।

ওই সংঘর্ষের পর প্রকাশ হওয়া এক ভিডিওতে মেয়র মিরুকে শটগান হাতে দিয়ে হাঁটতে দেখা যায়। শিমুলের জানাজায় পুলিশ জানায়, মেয়র মিরু সেদিন তাদের নিষেধ সত্ত্বেও গুলি করেছিলেন। পরে মিরুর বাড়ি থেকে ৪৩টি গুলির খোসাসহ একটি শটগান উদ্ধার করে পুলিশ।

এর আগেই শিমুলের মৃত্যুর ঘটনায় মেয়র মিরু, তার ভাই মিন্টুসহ ১৮ জনকে আসামি করে মামলা করেন নিহত সাংবাদিকের স্ত্রী নুরুন্নাহার। আর ৫ ফেব্রুয়ারি রাজধানী থেকে মিরুকে গ্রেপ্তার করে পুলিশ। তিনি এখন সিরাজগঞ্জে কারাগারে বন্দী। তাকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদও করে পুলিশ।

মেয়র মিরু ও তার ভাই মিণ্টুর কাছ থেকে তথ্য পেয়ে শিমুল হত্যার ৩৩ দিন পর গত ৭ মার্চ মিরুর বাড়ির পাশের একটি ডোবা থেকে আরও একটি শটগান উদ্ধার করে পুলিশ।

ঢাকাটাইমস/২০মার্চ/প্রতিনিধি/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত