সাক্কু না চাইলেও কুমিল্লায় সেনা চান দুদু

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২০ মার্চ ২০১৭, ১৫:০৮ | প্রকাশিত : ২০ মার্চ ২০১৭, ১৪:৫০

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি দলীয় প্রার্থী মনিরুল হক সাক্কু সেনাবাহিনী চান না। তবে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু মনে করেন সুষ্ঠু ও নির্বাচনের জন্য সেখানে সেনাবাহিনী মোতায়েন জরুরি।

সোমবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে সম্মিলিত গণতান্ত্রিক জোট নামে একটি সংগঠনের আয়োজনে মানববন্ধনে দুদু এই দাবি করেন। জাতীয় নির্বাচনকালীন সহায়ক সরকার প্রতিষ্ঠা কুমিল্লায় সেনাবাহিনী মোতায়েনের দাবিতেই এই কর্মসূচি পালন করা হয়।

আগামী ৩০ মার্চকে ভোটের দিন ধরে কুমিল্লায় চলছে ব্যাপক প্রচার। ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থী আঞ্জুম সুলতানা সীমার সঙ্গে সেখানে লড়াই করছেন সাবেক মেয়র বিএনপি নেতা মনিরুল হক সাক্কু। বিএনপির প্রার্থীরা প্রায় সব নির্বাচনেই সেনাবাহিনী মোতায়েনের দাবি জানিয়ে আসলেও সাক্কু এই দিক থেকে ব্যতিক্রম। তিনি এখন পর্যন্ত এই দাবি জানাননি। আর ঢাকাটাইমসকে দেয়া সাক্ষাৎকারে তিনি বলেছেন, সেনাবাহিনীর বদলে প্রতিটি ওয়ার্ডে একজন করে ম্যাজিস্ট্রেট চান তিনি।

তবে বিএনপি নেতা দুদু বলছেন, সেনাবাহিনী মোতায়েন না হলে কুমিল্লায় নির্বাচন সুষ্ঠু হবে না। অবিলম্বে এই সিদ্ধান্ত গ্রহণ করতে নির্বাচন কমিশনের কাছে দাবি জানান তিনি।

বর্তমান সরকারের অধীনে এবং এই নির্বাচন কমিশনের অধীনে সুষ্ঠু নির্বাচন করা সম্ভব নয়-এমন মন্তব্যও করেন দুদু। তিনি বলেন, ‘বর্তমান প্রধান নির্বাচন কমিশনার ছাত্রলীগ ও জনতার মঞ্চের ক্যাডার। তার কাছে কীভাবে নিরপেক্ষ নির্বাচন প্রত্যাশা করা যায়?’।

আগামী জাতীয় সংসদ নির্বাচন নিয়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে অবিলম্বে সমঝোতা করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে তাগাদা দেন দুদু। বলেন, ‘আপনি (প্রধানমন্ত্রী) কী চান? সমঝোতা না কি সংঘাত? সমঝোতার জন্য অবিলম্বে বেগম খালেদার সঙ্গে বসুন, সংলাপ করুন। সময় চলে গেলে সমঝোতা হবে না। দেশ সংঘাতের দিকে চলে যাবে। তখন আপনার পতন কেউ ঠেকাতে পারবে না।’

দুদু বলেন, ‘সরকার ভারতের সঙ্গে নিরাপত্তা চুক্তির মাধ্যমে দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ববিরোধী অবস্থান গ্রহণ করতে যাচ্ছে। দেশের জনগণের মতামতকে তোয়াক্কা না করে দেশবিরোধী কোনো চুক্তি হলে সরকারকে চরম মূল্য দিতে হবে।’

সম্মিলিত গণতান্ত্রিক জোটের সমন্বয়কারী কাজী মনিরুজ্জামান মনিরের সভাপতিত্বে মানববন্ধনে ন্যাপের মহাসচিব গোলাম মোস্তফা ভুইয়া, বিএনপি নির্বাহী কমিটির সদস্য রফিক শিকদার প্রমুখ বক্তব্য দেন।

ঢাকাটাইমস/২০মার্চ/বিইউ/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত