তনু হত্যা: গণজাগরণ মঞ্চের ১০ দিনের আল্টিমেটাম

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২০ মার্চ ২০১৭, ১৫:২৬ | প্রকাশিত : ২০ মার্চ ২০১৭, ১৪:৫৬

কুমিল্লার ভিক্টোরিয়া কলেজ শিক্ষার্থী ও নাট্যকর্মী সোহাগী জাহান তনু হত্যার তদন্ত ১০ দিনের মধ্যে শেষ করার দাবি জানিয়েছে গণজাগরণ মঞ্চ। দাবি পূরণ না হলে ২ এপ্রিল থেকে লাগাতার কর্মসূচিতে যাওয়ার হুমকিও দিয়েছে তারা।

সোমবার তনু হত্যার এক বছর পূর্তিতে কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার মামুনুর রশিদের মাধ্যমে পুলিশের অপরাধ তদন্ত সংস্থা-সিআইডিকে স্মারকলিপি দেয় গণজাগরণ মঞ্চের কুমিল্লা শাখা।

এসময় উপস্থিত ছিলেন গণজাগরণ মঞ্চের কুমিল্লা জেলার মুখপাত্র খায়রুল আনাম রায়হান, নারী সংগঠক মমতা রায়হান মম, কবি ও লেখক সৈয়দ আহাম্মদ তারেক, নাবিল হাসান অনিমেশ, খন্দকার মহিবুল হক।

খায়রুল আনাম রায়হান সাংবাদিকদের বলেন, হত্যার এক বছরেও তদন্তে কোন অগ্রগতি দেখাতে পারেনি সিআইডি। আগামী ১০ দিনের মধ্যে যদি কোন দৃশ্যমান অগ্রগতি উল্লেখ করতে না পারে তাহলে ২ এপ্রিল থেকে লাগাতার আন্দোলন গড়ে তুলবো।

দাবি পূরণ না হলে কী ধরনের কর্মসূচিতে যাবেন-জানতে চাইলে গণজাগরণ মঞ্চের এই নেতা বলেন, ‘বিভিন্ন স্কুল কলেজে ক্যাম্পইনের মাধ্যমে জনসচেতনতা সৃষ্টি করে লাগাতার আন্দোলন নামবো।’ ।

এর আগে সকাল সাড়ে ১০টায় কুমিল্লা ভিক্টোরিয়া কলেজর শিক্ষার্থীরা তনু হত্যায় জড়িতদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে মানববন্ধন করে।
২০১৬ সালের গত বছরের ২০ মার্চ রাতে কুমিল্লা সেনানিবাসের ভেতরের একটি জঙ্গল থেকে তনুর মরদেহ উদ্ধার করা হয়। পরদিন তার বাবা কুমিল্লা ক্যান্টনমেন্ট বোর্ডে অফিস সহায়ক ইয়ার হোসেন বাদী হয়ে কোতয়ালি মডেল থানায় অজ্ঞাতদেরকে আসামি কওে মামলা করেন।

ঘটনার পর থেকে একাধিকবার তদন্ত সংস্থা পরিবর্তন হয়। গত বছরের ১ এপ্রিল মামলাটির তদন্তের দায়িত্ব দেয়া সিআইডিকে। কিন্তু মামলার কার্যক্রম ধীরগতিতে চলায় হতাশ ও ক্ষুব্ধ তনুর পরিবার।

এর মধ্যে রবিবার তনুর বাবাকে ফোন করে হুমকি দেয়া হয়েছে বলেও অভিযোগ করেছেন তনুর মা। তিনি বলেন, সংস্থার নাম বলে হুমকিদাতা তার স্বামীকে বলেছেন, চাকরি করতে চাইলে চুপ করে থাকতে হবে।

ঢাকাটাইমস/২০মার্চ/প্রতিনিধি/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত