স্কুলছাত্রীকে যৌন নিপীড়ন: আ.লীগ নেতার রিমান্ড নাকচ

আদালত প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ মার্চ ২০১৭, ১৫:৪১

রাজধানীর কদমতলার পূর্ব বাসাবো স্কুল অ্যান্ড কলেজের দশম শ্রেণির এক ছাত্রীর যৌন নিপীড়নের মামলায় ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাসুদ পারভেজ আকন্দের রিমান্ডের আবেদন নাকচ করেছে আদালত।

সোমবার ঢাকা মহানগর হাকিম দেলোয়ার হোসেন শুনানি শেষে এ আদেশ দেন।

মামলার তদন্ত কর্মকর্তা সবুজবাগ থানার সাব-ইন্সপেক্টর মোহাম্মদ মাহফুজুর রহমান এ আসামির সাত দিনের রিমান্ড আবেদন করেছিলেন।

এর আগে গত ১৮ মার্চ এ আসামিকে আদালতে হাজিরা করা হলে আদালত তার জামিনের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠান।

রিমান্ড আবেদনে বলা হয়, এ আসামির বিরুদ্ধে প্রাথমিকভাবে ঘটনার সত্যতা পাওয়া গেছে। পূর্বেও এ আসামি একই ধরনের ঘটনা ঘটিয়েছেন। তাই মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে তাকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন।

অপরদিকে আসামিপক্ষের আইনজীবী ঢাকা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম বাচ্চু রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করে বলেন, এ আসামি স্কুলের গভর্নিং বডির সদস্য। পাশাপাশি তিনি ৫ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তার খ্যাতিতে ঈর্ষান্বিত হয়ে গভর্নিং বডির অন্যান্য সদস্যরা মিলে তাকে ফাঁসিয়েছেন।

উভয়পক্ষের শুনানি শেষে আদালত রিমান্ড ও জামিনের উভয় আবেদন নামঞ্জুর করেন।

মামলার অভিযোগে বলা হয়, গত ১৩ মার্চ কদমতলা পূর্ব বাসাবো স্কুল অ্যান্ড কলেজের দশম শ্রেণীর ওই শিক্ষার্থীকে স্কুলের এক নারী স্টাফের মাধ্যমে ডেকে নিয়ে যান। পরে আসামি তাকে সাজেশন দেয়ার কথা বলে তার ব্যক্তিগত অফিসে নিয়ে যান। এরপর পারভেজ তাকে কুপ্রস্তাব দেন। ভিকটিম রাজি না হওয়ায় জোর করে ধর্ষণের উদ্দেশ্যে যৌন নিপীড়ন চালান। এরপর সে চিৎকার দিয়ে দৌড়ে সেখান থেকে পালিয়ে নিজেকে রক্ষা করে। ওই ঘটনায় ভিকটিম নিজে বাদী হয়ে গত ১৮ মার্চ সবুজবাগ থানায় এ মামলা দায়ের করে।

(ঢাকাটাইমস/২০মার্চ/আরজেড/জেবি)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত