প্যারিসে প্রবাসীদের সন্ত্রাসবিরোধী সমাবেশ

ইউরোপ ব্যুরো প্রধান, ঢাকাটাইমস
| আপডেট : ২১ মার্চ ২০১৭, ১০:৪৭ | প্রকাশিত : ২০ মার্চ ২০১৭, ১৭:৪৭

প্যারিস ও তার আশপাশের এলাকায় প্রবাসী বাংলাদেশিদের উপর ধারাবাহিক সন্ত্রাসী হামলার প্রতিবাদে শান্তিপূর্ণ প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন করেছে ফ্রান্সের বাংলাদেশি কমিউনিটির সর্বস্তরের প্রবাসীরা।

প্যারিসের প্লাস দো লাচ্যাপেলে রবিবার এ প্রতিবাদ সভা হয়।

প্রতিবাদ সভা থেকে বাংলাদেশিদের উপর হামলার প্রতিকার চেয়ে প্রশাসনের কাছে অনুরোধ জানিয়ে ফ্রেঞ্চ ভাষায় শুভেচ্ছা বক্তব্য রাখেন- প্যারিস বাংলা প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি শামসুল ইসলাম।

প্যারিস বাংলা প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক লুৎফুর রহমান বাবুর পরিচালনায় এসময় বক্তব্য রাখেন- সিলেট বিভাগ সমাজ কল্যাণ সমিতির উপদেষ্টা সুনাম উদ্দিন খালিক, ঢাকা বিভাগ এসোসিয়েশনের সভাপতি শাহজাহান সারু, সিলেট বিভাগ সমাজ কল্যাণ সমিতির সভাপতি দেলোয়ার হোসেইন কয়েছ, চট্টগ্রাম বিভাগ এসোসিয়েশনের সভাপতি শাহনেওয়াজ রশিদ রানা, বরিশাল বিভাগের সভাপতি মোতালেব খান, সুনামগঞ্জ জেলা সমাজ কল্যাণ সমিতির সভাপতি নুরুল আবেদীন, ঢাকা বিভাগের সাধারণ সম্পাদক মিজান সরকার, ইপিবিএ সহ-সভাপতি আশরাফুল ইসলাম, ঢাকা বিভাগের সহ-সভাপতি শাহজাহান রহমান, মনির হোসেন খাঁন, ইস্তা বাংলাদোশ কমিউনিটির অন্যতম নেতা নজরুল ইসলাম।

এসময় রাজনৈতিক দলের পক্ষ থেকে বক্তব্য রাখেন- ইউরোপিয়ান আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল্লাহ আল বাকি, ফ্রান্স আওয়ামী লীগের সভাপতি মহসিন উদ্দিন খান লিটন, ফ্রান্স বিএনপির সাংগঠনিক সম্পাদক জালাল খাঁন, ফ্রান্স আওয়ামী লীগের সহ-সাধারণ সম্পাদক আকরাম খান, ফ্রান্স ছাত্রলীগের সভাপতি আশরাফুর রহমান।

ফ্রান্সের সাংবাদিকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন সাংবাদিক আবু তাহির, মাহবুব হোসেইন, অধ্যাপক আলম অপু, নিয়াজ উদ্দিন হীরা, মোহাম্মদ নূর।

এছাড়া ফ্রান্সের বিভিন্ন এলাকা বিশেষ করে সার্সেল ইস্তা থেকে বিপুলসংখ্যক প্রবাসী ও ফ্রান্সের বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক রাজনৈতিক সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশের জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে শুরু হওয়া প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, সম্মিলিত ও শান্তিপূর্ণ প্রতিবাদ শিল্প সাহিত্য ও সংস্কৃতির রাজ্য ফ্রান্সকে আরো সুন্দর ও সমৃদ্ধ করবে। প্রতিষ্ঠিত হবে প্রবাসী বাংলাদেশিদের অধিকার।

(ঢাকাটাইমস/২০মার্চ/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রবাসের খবর এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :