সুন্দরগঞ্জ উপনির্বাচন বুধবার, প্রস্তুতি সম্পন্ন

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ মার্চ ২০১৭, ১৯:৫০

গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ করা হবে আগামী ২২ মার্চ বুধবার। এই নির্বাচনের প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। আজ রাতেই শেষ হচ্ছে নির্বাচনী প্রচার। আগামীকাল কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে যাবে ব্যালট, বাক্স ও সিলসহ প্রয়োজনীয় সরঞ্জাম।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, গাইবান্ধার জেলা প্রশাসক মো. আব্দুস সামাদ, রংপুর অঞ্চলের আঞ্চলিক নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা জি.এম সাহাতাব উদ্দিন, গাইবান্ধা জেলা পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ, জেলা নির্বাচন অফিসার আব্দুল্যাহ্-আল-মোতাসিম, সুন্দরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম গোলাম কিবরিয়া, গাইবান্ধা জেলার অ্যাক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মুহাম্মদ হাবিবুল আলম, এমএম আশিক রেজা, সুন্দরগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা আব্দুল মালেক ও থানা অফিসার ইনচার্জ- মুহাম্মদ আতিয়ার রহমান নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করার কাজে নিয়োজিত আছেন।

এছাড়া পুলিশ, র‌্যাব, বিজিবি, আনসার সদস্যরা থাকবেন নিরাপত্তার দায়িত্বে। সাদা পোশাকে কয়েকটি স্তরে প্রশাসনিক কর্মকর্তাদের নজরদারিও থাকবে।

এই আসনে মোট ভোটারের সংখ্যা তিন লাখ ৩৩ হাজার ৩৮১ জন। এর মধ্যে পুরুষ এক লাখ ৬২ হাজার ৫৮৫ জন আর নারী এক লাখ ৭০ হাজার ৮৪১ জন। ইতোমধ্যে ১০৯ জন প্রিজাইডিং অফিসার, ৬৩৭ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও এক হাজার ২৭৪ জন পোলিং অফিসার নিয়োগ করা হয়েছে।

এই নির্বাচনে একজন স্বতন্ত্র প্রার্থীসহ মোট সাতজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা হলেন- আওয়ামী লীগ মনোনীত গোলাম মোস্তফা আহম্মেদ (নৌকা), জাতীয় পার্টির শামীম হায়দার পাটোয়ারী (লাঙ্গল), স্বতন্ত্র প্রার্থী- ইঞ্জিনিয়ার মোস্তফা মহসিন সরদার (আপেল), জাতীয় পার্টি জেপি’র ওয়াহেদুজ্জামান সরকার বাদশা (বাই-সাইকেল), জাসদের মোহাম্মদ আলী প্রামাণিক (মশাল), গণফ্রন্টের শরিফুল ইসলাম (মাছ) ও এনপিপির জিয়া জামান খান (আম)।

গত বছরের শেষ দিন (৩১ ডিসেম্বর) সন্ধ্যায় উপজেলার সর্বানন্দ ইউনিয়নের উত্তর সাহাবাজ মাস্টারপাড়াস্থ নিজ বাসভবনে দুর্বৃত্তদের গুলিতে মারা যান সরকার দলীয় সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটন। তার মৃত্যুতে আসনটি শূন্য হয়।

(ঢাকাটাইমস/২০মার্চ/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :