চট্টগ্রামে ঘিরে রাখা দুই বাড়িতে কিছুই পায়নি পুলিশ

চট্টগ্রাম ব্যুরো প্রধান, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ মার্চ ২০১৭, ২০:০১

জঙ্গি আস্তানা সন্দেহে চট্টগ্রাম মহানগরীতে ঘেরাও করা দুটি বাড়িতে অভিযান চালিয়ে সন্দেহভাজন কোনো জঙ্গি বা বিস্ফোরক পায়নি পুলিশ।  বাহিনীটির বিশেষ দল সোয়াত, র‌্যাব ও থানা পুলিশের দল এবং বোমা নিষ্ক্রিয়কারীরা যৌথভাবে এই অভিযান চালায়।

সোমবার দুপুওে মহানগরীর আকবর শাহ থানা এলাকায় দুটি বাড়ি ঘিরে রাখে পুলিশ। পওে বিকাল চারটায় চালানো হয় অভিযান।

চট্টগ্রাম মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (পশ্চিম) নাজমুল হাসান বলেন, ‘জঙ্গি আস্তানা সন্দেহে দুই ভবনে অভিযান চালিয়ে কিছুই পাওয়া যায়নি। গোপন সূত্রের খবরটি সঠিক ছিল না।’

গত ১৫ ও ১৬ মার্চ জঙ্গি আস্তানা সন্দেহে চট্টগ্রামের সীতাকু-ে দুটি বাড়িতে অভিযান চালিয়ে সন্দেহভাজন চার জঙ্গি ও এক শিশুর মৃত্যু এবং দুই জনকে আটকের পর বিপুল পরিমাণ বিস্ফোরক, বোমা তৈরির সরঞ্জাম এবং বোমা উদ্ধার করে পুলিশ। আর আগে ৭ মার্চ একই জেলার মিরসরাইয়ে একটি বাড়ি থেকেও উদ্ধার করা হয় বিপুল পরিমাণ বোমা, গ্রেনেড এবং অন্যান্য অস্ত্র।

আবার সীতাকু- আস্তানা থেকে আটক দুইজনের কাছ থেকে পুলিশ জানতে পারে, চট্টগ্রামেই আরও বেশি কিছু আস্তানা আছে জঙ্গিদের। আর এই জঙ্গিরা ঢাকা ও চট্টগ্রামে নাশকতার চেষ্টা করছে। বিশেষ করে বিদেশিদের ওপর হামলার পরিকল্পনা ছিল।

এসব কারণে গোপন সূত্রে খবর পাওয়ার পর পর মহানগরের এই দুটি বাড়ি ঘেরাও করে পুলিশ। দুপুরে নগরীর আকবর শাহ থানা পুলিশ গোপন সুত্রে খবর পেয়ে আকবর শাহ সিডিএ আবাসিক এলাকার এক নম্বর সড়কের একটি ভবনে এবং ইশান মহাজন সড়কের একটি ভবনে জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখে পুলিশ। এরপর চট্টগ্রাম মেট্টেপলিটন পুলিশের সোয়াত দল, পুলিশ ও র‌্যাবের প্রায় দেড়শতাধিক সদস্য বিকাল চারটায় অভিযান শুরু করে। তবে কোনো বাড়িতেই কিছু পাওয়া যায়নি।

চট্টগ্রাম পুলিশের ডবল মুরিং জোনের সহকারী কমিশনার এ বি এম ফয়জুল ইসলাম। তিনি বলেন, ‘আমাদের প্রাপ্ত তথ্য বাড়ির মালিকের সঙ্গে কথা বলে যাচাই করা হচ্ছে। বিস্তারিত পরে জানানো হবে।’

ঢাকাটাইমস/২০মার্চ/আইকে/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত