ইসলামের প্রতি অনুরক্ত হয়ে পড়েছেন স্যামি

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ মার্চ ২০১৭, ২১:৫২

লাহোরে পিসিএলের ফাইনাল খেলতে এসে পাকিস্তান ও পাকিস্তানি সেনাবাহিনীর প্রেমে পড়েন ওয়েস্ট ইন্ডিজের মারকুটে ব্যাটসম্যান মারলন স্যামুয়েলস।পাকিস্তানি সেনাবাহিনীতে যোগ দেওয়ারও ইচ্ছা ব্যক্ত করেন তিনি।

স্যামিয়েলস একা নন,পাকিস্তানে মুগ্ধ তার সতীর্থ ড্যারেন স্যামিও। পাকিস্তানিদের ব্যবহারে অপ্লুত তিনি। এখানেই শেষ নয়, পাকিস্তানে আসার পর ইসলামের প্রতি নাকি খুব বেশি দুর্বল হয়ে পড়েন ওয়েস্ট ইন্ডিজের দুবার টি-২০ বিশ্বকাপ জয়ী দলের অধিনায়ক। এমনটিই দাবি করেছেন পেশোয়ার জালমির কর্ণধার জাভেদ আফ্রিদি।

বিদেশি অধিকাংশ ক্রিকেটার যখন ফাইনাল খেলতে লাহোর যেতে অস্বীকৃতি জানান তখন এক বাক্যে রাজি হয়ে যান ড্যারেন স্যামি। পাকিস্তানে গিয়ে সেদেশের সংস্কৃতির সঙ্গে মিলে মিশে একেকার হয়ে যান। ইসলাম সম্পর্কে জানার আগ্রহও দেখান। স্যামির এ আগ্রহে অভিভুত পেশোয়ার জালমির মালিক জাভেদ আফ্রিদি। ইসলাম ধর্ম নিয়ে স্যামিকে বেশ কিছু বই উপহার দিয়েছেন তিনি। আর সেগুলো মনোযোগ দিয়ে পড়ছেন স্যামি।

স্যামির মধ্যে ইসলাম ধর্ম গ্রহণ করার উজ্জ্বল সম্ভাবনা দেখছেন জালমির মালিক।  জাভেদ আফ্রিদি বলেন,‘ আমি  দোয়া করি সে যেন ইসলামকে গ্রহণ করে। স্যামি ইসলাম সম্পর্কে জানছেন এবং এ নিয়ে প্রচুর আগ্রহ আছে। সে যদি ইসলাম ধর্ম গ্রহণ করে তাহলে সেটা হবে আমর ও আমার দলের জন্য দারুণ বাপার।’

(ঢাকাটাইমস/২০মার্চ/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত