এবার রঙিন জার্সির অপেক্ষায় মিরাজ

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ মার্চ ২০১৭, ১০:৫১

গত বছর অক্টোবরে দেশের মাটিতে ইংল্যান্ডের বিপক্ষে হঠাৎ টেস্ট দলে ডাক পেলেন। এরই মধ্যে খেলা হয়ে গেছে ৭ টেস্ট। সাদা জার্সিতে নিজেকে প্রমাণ করেছেন বেশ ভালোভাবেই।

শুরুতে বোলিং দিয়ে চমক দেখালেও ব্যাট হাতে টানা ফ্লপ হচ্ছিলেন মেহেদী হাসান মিরাজ। তবে গত কয়েক ম্যাচে ব্যাট হাতেও দৃঢ়তা দেখিয়ে অলরাউন্ডার হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেন টেস্ট দলে।

দুই বছর আগে দেশের মাটিতে অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপে অলরাউন্ডার হিসেবেই নিজেকে ক্রিকেট দুনিয়ার চিনিয়েছিলেন মিরাজ। তখন মনে করা হয়েছিল, অচিরেই ওয়ানডে দলে ডাক পাচ্ছেন তিনি। কিন্তু রঙিন পোশাকে নয়, সাদা পোশাকেই জাতীয় দলে অভিষেক হয় তার। দেশের মাটিতে ইংল্যান্ডকে বিধ্বস্ত করেছিলেন স্পিন বোলিংয়ে। শ্রীলঙ্কার বিপক্ষে ঐতিহাসিক জয়েও আছে তার বড় অবদান। জয়সূচক দুটি রান আসে মিরাজের ব্যাট থেকেই।

টেস্ট সিরিজ শেষ। বাংলাদেশের সামনে এখন ওয়ানডে ও টি-২০ সিরিজ। মিরাজ সেখানে দর্শক। সোমবার দেশে ফিরে এসেছেন তিনি। চলতি মাসের শেষের দিকে চট্ট্রগ্রাম ও কক্সবাজার শুরু হচ্ছে ইমার্জিং এশিয়া কাপ। এপ্রিলে ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগ। দুটো টুর্নামেন্টই ৫০ ওভারের। মিরাজের চোখ এখানেই।

এই দুটো টুর্নামেন্টে ভালো করে জাতীয় ওয়ানডে দলে অভিষেকের স্বপ্ন দেখছেন মিরাজ। বললেন,‘ অনেক দিন হলো ওয়ানডে খেলিনা। ইমার্জিং কাপ ও ঢাকা লিগ খেলার জন্য অপেক্ষা করছি। এখানে ভালো করে ওয়ানডে দলে ফিরতে চাই।’

ব্যাটে রান পাওয়ায় আগের চেয়ে আত্মবিশ্বাসও বেড়েছে তার। মিরাজ বলেন,‘ ইংল্যান্ড নিউজল্যান্ডের বিপক্ষে রান পাইনি। একটু চিন্তায় ছিলাম। ভারতের বিপক্ষে হাফ সঞ্চুরি করেছি। শ্রীলঙ্কার বিপক্ষেও রান করেছি। বড় ইনংস খেলতে পারিনি ঠিকই, কিন্তু যেখানে ব্যাট করতে নামি সেখান থেকে বড় ইনিংস খেলা কঠিন।’

(ঢাকাটাইমস/২০মার্চ/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

উইজডেনের বর্ষসেরার তালিকায় অস্ট্রেলিয়ার তিন ও ইংল্যান্ডের দুইজন

সার্বিয়ান ওপেনে ইরানি নারী তায়কোয়ান্দোদের ২ পদক

এগিয়ে থাকলেও পিএসজিকে সমীহ করছেন বার্সা কোচ জাভি হার্নান্দেজ

অবসর ভেঙে তামিম ও মুশফিককে টি-টোয়েন্টি দলে ফেরানোর ব্যাপারে যা বললেন শান্ত

টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে বেশি প্রত্যাশা না রাখার অনুলোধ শান্তর!

উইজডেনের ‘লিডিং ক্রিকেটার’ কামিন্স ও ব্রান্ট

বেঙ্গালুরুর একাদশে না থাকার রহস্য ভাঙলেন ম্যাক্সওয়েল

তাসকিনের বিশ্রাম ও আইপিএল খেলতে না দেওয়া নিয়ে যা বলছে বিসিবি

বাংলাদেশে সিরিজের জন্য দল ঘোষণা ভারতের, দলে দুই নতুন মুখ

আইপিএলের জন্য মুস্তাফিজের ছুটি বাড়াল বিসিবি

এই বিভাগের সব খবর

শিরোনাম :