নতুন অ্যানড্রয়েড টিভি

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ মার্চ ২০১৭, ১১:০০

নতুন স্মার্ট টিভি আনলো চীনের প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠান লিইকো। সুপার ৪ সিরিজের এই স্মার্ট টিভিগুলো বেশ কয়েকটি মডেলে পাওয়া যাচ্ছে। ভারতের বাজারে এই টিভিগুলো মিলবে।

তিনটি মডেলে সুপার ৪ টিভি পাওয়া যাবে। এগুলো হলো সুপার ৪ এক্স৪০, সুপার ৪ এক্স৪৩ প্রো এবং সুপার ৪ এক্স ৫০ প্রো। এসব মডেলে দুই বছরের বিক্রয়োত্তর সেবা দেয়া হচ্ছে। টিভিগুলো অ্যামাজন ইন্ডিয়া এবং লিইকোর নিজস্ব ওয়েবসাইট লিমলে পাওয়া যাবে।

ভারতের বাজারে ৪০ ইঞ্চি মডেলের দাম ৪৩ হাজার ৪৯০ রুপি। ৪৩ ইঞ্চি মডেলের দাম ৫৭ হাজার ৪৯০ রুপি। ৫০ ইঞ্চি মডেলের দাম ৭৮ হাজার ৪৯০ রুপি।

লিইকো জানিয়েছে, এসব পণ্যে ১০ শতাংশ অফার দেয়া হচ্ছে। শুধুমাত্র নতুন টিভি অবমুক্ত করার জন্য এই অফার ঘোষণা করা হয়েছে।

৪৩ ইঞ্চি এবং ৫০ ইঞ্চি মডেলের টিভিতে আছে ফোরকে আল্ট্রা রেজুলেশন (৩৮৪০×২১৬০) । ৪০ ইঞ্চির টিভিতে মিলবে ফুল এইচডি রেজুলেশন(১৯২০×১০৮০)

লিইকোর নতুন তিনটি মডেলের টিভিতেই ৬৪ বিটের কোয়াড কোর এআরএম কর্টেক্স সিআরএম প্রসেসর ব্যবহৃত হয়েছে। এতে মালি গ্রাফিক্স প্রসেসিং ইউনিট রয়েছে। সঙ্গে আছে ৩ জিবি ডিডিআর ৩ র‌্যাম।

৪০ ইঞ্চি এবং ৪৩ ইঞ্চি মডেলে ১৬ জিবি বিল্টইন মেমোরি আছে। ৫০ ইঞ্চির মডেল আছে ৩২ জিবি বিল্টইন মেমোরি। তিনিটি টিভিই অ্যানড্রয়েড ৬.০ মার্শম্যালো অপারেটিং সিস্টেম চালিত। সঙ্গে লিইকোর নিজস্ব ইউজার ইন্টারফেস ইইউআই ৫.৮ রয়েছে।

এসব টিভিতে হারমন কর্ডন এবং ডলবি ডিজিটাল প্লাস স্পিকার ব্যবহৃত হয়েছে।

কানেকটিভিটি অপশন হিসেবে এতে আছে ওয়াইফাই, ব্লটুথ, ল্যান পোর্ট, ২ এইচডিএমআই পোর্ট এবং ২টি ইউএসবি ৩.০ পোর্টস।

লিইকোর নতুন টিভিতে বিল্টইন গুগল ফিচার রয়েছে। আছে গুগল ভয়েস অ্যাসিসট্যান্ট। এসব টিভিতে ব্লুলাইট ফিল্টার আছে। এই টিভিতে এইচডিআর সমর্থন করে। এতে ইউএসবি ক্যামেরা ব্যবহার করা যাবে।

(ঢাকাটাইমস/২১মার্চ/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :