পাকুন্দিয়ায় কৃষকদের সার-বীজ ও কৃষি মেশিন বিতরণ

পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ মার্চ ২০১৭, ১৬:৫৪

কৃষি প্রণোদনার আওতায় ২০১৭-১৮ মৌসুমে আউশ ধান উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ, রাসায়নিক সার, কৃষি মেশিন ও কুমড়া জাতীয় সবজিতে সেক্স ফেরোমন ট্রাম্প বিতরণ করা হয়েছে। এছাড়াও আগাছা দমনের জন্য আর্থিক সহায়তা দেয়া হয়েছে।

মঙলবার কিশোরগঞ্জ-২ (কটিয়াদি-পাকুন্দিয়া) আসনের এমপি অ্যাডভোকেট মো.সোহ্রাব উদ্দিন এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিতরণ কার্যক্রমের উদ্ধোধন করেন।

এ লক্ষ্যে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে পরিষদ সভাকক্ষে ইউএনও অন্নপূর্ণা দেবনাথের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন, অ্যাডভোকেট মো. সোহ্রাব উদ্দিন এমপি, জেলা প্রশাসক মো.আজিমুদ্দিন বিশ্বাস, উপজেলা চেয়ারম্যান মো.রফিকুল ইসলাম রেনু, উপজেলা আ.লীগের যুগ্ম আহ্বায়ক মোতায়েম হোসেন স্বপন প্রমুখ।

এসময় থানার ওসি মোহাম্মদ সামসুদ্দীন, পৌরমেয়র আক্তারুজ্জামান খোকন, উপজেলা ভাইস চেয়ারম্যান আজিজুল হক, শামছুন্নাহার আপেল, উপজেলা কৃষি কর্মকর্তা গৌর গোবিন্দ দাশ ও কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো.আনিসুজ্জামান প্রমুখসহ স্থানীয় জনপ্রতিনিধি, রাজনীতিবিদ ও কৃষক প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

পরে অতিথিবৃন্দ উপজেলার ১২শ কৃষকদের মধ্যে সার ও বীজ বিতরণ করেন এবং সমন্বিত কৃষি উন্নয়নের মাধ্যমে পুষ্টি ও খাদ্য নিরাপত্তা নিশ্চিতকরণ প্রকল্পের আওতায় কৃষকদলের মধ্যে ১২টি পাওয়ার থ্রেসার মেশিন বিতরণ করেন।

(ঢাকাটাইমস/২১মার্চ/আরএ /ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত