ফেসবুকের কল্যাণে ২৫ বছর পরে মা পেলেন ছেলের খোঁজ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ মার্চ ২০১৭, ২১:২৫

একদিন, দুদিন নয়, অবিশ্বাস্য হলেও সত্য, ২৫ বছর পরে এক দুঃখিনী মা খুঁজে পেয়েছেন তার হারিয়ে যাওয়া ছেলেকে। তাও ফেসবুকের কল্যাণে! মা-ছেলের এই বেদনাবিধুর অভিজ্ঞতা হয়েছে সিলেটের জৈন্তাপুরে।

ছেলে মিয়া ২৫ বছরে হারিয়েছেন নিজের মানসিক ভারসাম্য। এতদিন পরে মাকে পেয়েও চিনতে পারছেন না চাঁন মিয়া। কিন্তু বৃদ্ধা মা করিমুন্নেছা ছেলেকে পেয়ে হয়েছেন আবেগাপ্লুত।

জানা যায়, সিলেটের জৈন্তাপুর উপজেলার ডাইয়া গ্রামের চাঁন মিয়া স্থানীয় বাজার গিয়ে আর ফিরে আসেননি। খোঁজ খবর নিয়ে পরিবারের সবাই তার আশা ছেড়ে দেন। গত বছরের ২৫শে ডিসেম্বর সিলেটের সীমান্তবর্তী উপজেলা জকিগঞ্জের বাজারে ভবঘুরে অবস্থায় চাঁন মিয়া এবং আরেকজনকে পুলিশ আটক করে আদালতের মাধ্যমে সিলেট কেন্দ্রীর কারাগারে পাঠিয়ে দেন।

গত বৃহস্পতিবার সিলেটের এক সাংবাদিক কারাগারে গিয়ে জেল সুপারের সহযোগিতায় দু’জনের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে প্রচার করলে চাঁন মিয়ার আত্মীয়স্বজন যোগাযোগ করতে থাকেন। প্রথমে তার ছেলে এবং রোববার চাঁন মিয়ার মা ও অন্যান্য আত্মীয়স্বজনরা এসে চাঁন মিয়াকে শনাক্ত করেন।

সিলেট কেন্দ্রীয় কারাগারে রোববার চাঁন মিয়াকে গ্রহণ করার জন্য আত্মীয় স্বজনদের সাথে স্থানীয় জনপ্রতিনিধিও উপস্থিত ছিলেন। আদালতের আনুষ্ঠানিকতা শেষে দু’একদিনের মধ্যে চাঁন মিয়াকে কারাগার থেকে মুক্তি দেয়া হবে। চাঁন মিয়ার সাথে অপর প্রবীণ ব্যক্তির পরিচয় এখনও পাওয়া যায়নি।

ঢাকাটাইমস/২১ মার্চ/এসআই/ এসএএফ/

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :