নারায়ণগঞ্জে অপহরণকারী চক্রের দুই নারী সদস্যসহ ছয়জন গ্রেপ্তার

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২১ মার্চ ২০১৭, ২৩:৩১ | প্রকাশিত : ২১ মার্চ ২০১৭, ২২:৪৩

বরিশাল জেলার মেহেন্দীগঞ্জের একটি মাদ্রাসার অধ্যক্ষ আনিছুর রহমানকে অপহরণ ও মুক্তিপণ আদায়ের ঘটনায় নারায়ণগঞ্জের ফতুল্লা ও ঢাকার ডেমরায় অভিযান চালিয়ে র‌্যাব-১১ সদস্যরা অপহরণকারী চক্রের দুই নারীসহ ছয় সদস্যকে গ্রেপ্তার করেছে।

এরা হলেন- সুমাইয়া আকতার সুমি ওরফে সাথি, নিলা বেগম,শহিদুল ইসলাম ওরফে সাগর, মাহবুব হাওলাদার, ইসমাইল এবং সেলিম।

মঙ্গলবার ভোরে তাদেরকে গ্রেপ্তার করা হয়। বিকালে র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার শাকিল আহমেদের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

র‌্যাব জানায়, আনিছুর বরিশাল জেলার মেহেন্দীগঞ্জের দড়িচর খাজুরিয়া নিছারিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ হিসেবে কর্মরত। তিনি গত ১৩ মার্চ সকালে মাদ্রাসার আলিম কেন্দ্রীয় পরীক্ষার পরীক্ষার্থীদের প্রবেশপত্র নেয়ার জন্য ঢাকার মাদ্রাসা শিক্ষাবোর্ডের উদ্দেশে লঞ্চে উঠেন। লঞ্চে থাকা অবস্থায় ১৪ মার্চ তার দুরসম্পর্কের নাতনি সুমাইয়া আকতার সুমি ওরফে সাথি ফোন করে কুশলাদি বিনিময়ের এক পর্যায়ে তাদের বাসায় বেড়াতে যাওয়ার জন্য গুলিস্থানে আসতে বলে এবং গুলিস্থানে দেখা হওয়ার পর সুমি তাকে তাদের বাসায় বেড়াতে যাওয়ার জন্য অনুরোধ করেন। পরে বিকালে সুমাইয়া তাকে সঙ্গে নিয়ে তার মা বাবার সাথে দেখা করার জন্য নারায়ণগঞ্জ জেলার ফতুল্লার দেলপাড়া কুতুবপুরের বাসায় নিয়ে যায়। বাসায় নিয়ে যাওয়ার পর তাকে আটক করে পাঁচ ব্যক্তি ও তিন নারী তাকে মারধর শুরু করে ও কিছু আপত্তিকর ছবি তুলে। এ সময় তারা তাকে জিম্মি করে তিন লাখ টাকা মুক্তিপণ দাবি করে। মুক্তিপণের টাকা দেয়ার জন্য আনিছুর রহমানকে পরিবারের সঙ্গে যোগাযোগ করতে বলে। পরে তার পরিবার আতঙ্কিত হয়ে গত ১৪ মার্চ একটি বিকাশ নম্বরে এক লাখ ৩৬ হাজার টাকা পাঠায়। পরবর্তীতে অপহরণকারীরা আরও টাকা দেয়ার জন্য পরিবারের সঙ্গে যোগাযোগ করেও ব্যর্থ হয়। পরে অপহরণকারীরা ১৫ মার্চ সিএনজিযোগে সাইনবোর্ড এলাকায় আনিছুর রহমানকে নামিয়ে দেয়। অপহরণকারীরা চলে যাওয়ার পর তিনি পরিবারের সাথে যোগাযোগ করলে পরিবারের সদস্যরা এসে তাকে উদ্ধার করেন।

র‌্যাব আরও জানায়, পরিবারের সদস্যরা তাকে সঙ্গে নিয়ে র‌্যাব-১১, আদমজীনগর, নারায়ণগঞ্জ বরাবর একটি অভিযোগ করে। ওই অভিযোগের ভিত্তিতে মঙ্গলবার ভোরে ফতুল্লা এবং ঢাকার ডেমরায় এলাকায় অভিযান চালিয়ে অপহরণ চক্রের ছয় সদস্যকে গ্রেপ্তার করে।

র‌্যাব আরও জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে অপহরণকারীরা অপহরণ ও বিকাশের মাধ্যমে নগদ এক লাখ ৩৬ হাজার টাকা মুক্তিপণ আদায়ের কথা স্বীকার করে। তারা জানায়, তাদের এই অপহরণ চক্রটি দীর্ঘ সাত থেকে আট বছর ধরে ঢাকাসহ নারায়ণগঞ্জ ও আশপাশের এলাকায় অপহরণ করে ও বিভিন্ন কৌশলে আটকে রেখে এবং জিম্মি করে বিপুল পরিমাণ টাকা মুক্তিপণ আদায় করে আসছিল।

অপহরণ ও মুক্তিপণ আদায়ের সাথে সম্পৃক্ত পলাতক অন্য আসামিদের গ্রেপ্তারের জন্য র‌্যাবের অভিযান চলছে।

(ঢাকাটাইমস/২১মার্চ/প্রতিনিধি/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :