মির্জাপুরে আ.লীগে ৪, বিএনপিতে ২ বিদ্রোহী প্রার্থী

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২১ মার্চ ২০১৭, ২৩:১২ | প্রকাশিত : ২১ মার্চ ২০১৭, ২২:৫৮

টাঙ্গাইলের মির্জাপুরে ছয় ইউনিয়নের নির্বাচনে দলীয় প্রার্থীর বিরুদ্ধে দাড়িয়েছেন আওয়ামী লীগ ও বিএনপির ছয়জন প্রার্থী। এর মধ্যে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী চারজন ও বিএনপির দুইজন।

মঙ্গলবার মনোনয়নপত্র বাছাই শেষে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে। উপজেলার ভাওড়া ইউনিয়নের ৫ নং সাধারণ ওয়ার্ডের মো. বাদশা মিয়া নামে এক মেম্বার প্রার্থীর মনোনয়ন বাতিল হলেও অন্য সকল প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন উপজেলা নির্বাচন অফিসার মো. শামসুজ্জামান।

এর আগে সোমবার মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিনে আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি, স্বতন্ত্র ও বিদ্রোহী প্রার্থীসহ মোট ২৬ জন চেয়ারম্যান প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। এছাড়া সাধারণ ওয়ার্ডে ২০২ ও সংরক্ষিত আসনের জন্য ৫৫ জন নারী সদস্য তাদের মনোয়নপত্র জমা দেন।

মনোনয়ন বাছাই শেষে প্রাপ্ত তথ্যে জানা গেছে, উপজেলার বহুরিয়া, তরফপুর, ভাওড়া, লতিফপুর এই চার ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী রয়েছেন।

দলীয় সূত্র জানায়, তরফপুর ইউনিয়নে মনোনয়ন বোর্ড ওই ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান আবুল কাশেমকে মনোনয়ন দিলেও দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নাজিম মোল্লা চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

এছাড়া বহুরিয়া ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান আবু সাইদ মিয়াকে বিপরীতে শিল্পপতি রেজাউল করিম বাবলু বিদ্রোহী প্রার্থী হয়েছেন। ভাওড়া ইউনিয়নে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. আমজাদ হোসেনের বিপক্ষে দলের বিদ্রোহী প্রার্থী হয়েছেন সাবেক চেয়ারম্যান তোতা মিয়া এবং লতিফপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মো. জাকির হোসেনের বিরুদ্ধে আরিফ হোসেন বিদ্রোহী প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন।

এছাড়া ছয় ইউনিয়নের মধ্যে উপজেলার ফতেপুর ও আজগানা ইউনিয়নে দল মনোনীত প্রার্থীরাই একক প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন।

চার ইউনিয়নে বিদ্রোহী প্রার্থীদের বিষয়ে জানতে চাইলে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সৈয়দ ওয়াহিদ ইকবাল ঢাকাটাইমসকে বলেন, দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে যারা মনোয়নপত্র জমা দিয়েছেন আশা করি ২৮ মার্চ মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে তারা মনোয়ন প্রত্যাহার করে নেবেন। না করলে দলের গঠনতন্ত্র মোতাবেক তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে তিনি উল্লেখ করেন।

ছয় ইউনিয়নের মধ্যে দুই ইউনিয়নে দলের বিদ্রোহী প্রার্থী থাকার কথা স্বীকার করে উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম ফরিদ ঢাকাটাইমসকে বলেন, ফতেপুর ইউনিয়নে শহিদুর রহমান মৃধা পাষানের বিপক্ষে দলের আরেক নেতা হাজী আ. রউফ মিয়া বিদ্রোহী প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন। এছাড়া লতিফপুর ইউনিয়নে দল মনোনীত প্রার্থী আলী হোসেন রনির বিপক্ষে বিদ্রোহী প্রার্থী হিসেবে ওই ইউনিয়নের সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোশারফ হোসেন মনোয়ন জমা দিয়েছেন।

বিএনপির এই নেতা মনে করেন ২৮ তারিখের পূর্বেই তাদের ওই দুই প্রার্থী মান অভিমান ভুলে গিয়ে মনোনয়ন তুলে নেবেন। দলের পক্ষ থেকে একক প্রার্থী করার সর্বোচ্চ চেষ্টাও চালানো হবে বলে তিনি উল্লেখ করেন।

(ঢাকাটাইমস/২১মার্চ/এমজেএইচ/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :