ডাম্বুলায় মাশরাফির নতুন চ্যালেঞ্জ

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২২ মার্চ ২০১৭, ১৫:০৭ | প্রকাশিত : ২২ মার্চ ২০১৭, ১০:২৫
ছবি: কোটর্নি ওয়ালশের সঙ্গে খুনসুটিতে মাশরাফি।

গল, কলম্বোর পর এবার টাইগারদের লড়াইয়ের মঞ্চ ডাম্বুলা। মজার ব্যাপার হলো, বাংলাদেশ দল যে বছর টেস্ট মর্যাদা পেল সে বছরই শ্রীলঙ্কায় প্রতিষ্ঠিত হয়েছে স্টেডিয়ামটি। বোঝাই যাচ্ছে কতটা পুরনো। দীর্ঘ দেড় যুগ ধরে লঙ্কান ক্রিকেটের অসংখ্য স্মৃতি-দুঃস্মৃতি বুকে ধারণ করে আছে ডাম্বুলা।

প্রতিষ্ঠিত হওয়ার পর এখন পর্যন্ত ৪৮টি ওয়ানডে আর ৪টি টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হলো। যার মধ্যে বাংলাদেশের নাম আছে তিন বার। ২০১০ সালে এশিয়া কাপে শ্রীলঙ্কা, ভারত এবং পাকিস্তানের বিপক্ষে এই মাঠেই খেলেছিল বাংলাদেশ। অবশ্য তিন ম্যাচই পরাজিত হয়েছে সাকিব-তামিমরা।

২৫ মার্চ তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে এই রানগিরি ডাম্বুলা আন্তর্জাতিক স্টেডিয়ামে উপল থারাঙ্গাদের মোকাবেলা করবে মাশরাফি বাহিনী। অধিনায়ক হিসেবে ম্যাশের জন্য এটি একেবারে নতুন মঞ্চ। আগের তিন ম্যাচে বাংলাদেশকে নেতৃত্ব দিয়েছিলেন সাকিব আল হাসান।

কাপ্তান মাশরাফির নতুন মঞ্চটা রঙাতে চান টাইগাররা। এনিয়ে ওপেনার সৌম্য সরকার বলেন, ‘চেষ্টা থাকবে ওয়ানডে ম্যাচেও টেস্টের ধারাবাহিকতা ধরে রাখতে। টেস্টে বড় ইনিংস খেলা হয়নি। ওয়ানডেতে তেমন সুযোগ আসলে ইনিংস বড় করার চেষ্টা করব।’

বাংলাদেশের লক্ষ্য সিরিজ জয়, সম্ভব হলে ৩-০ ব্যবধানে জিততে চায় টাইগাররা। এমন আশাবাদ ব্যক্ত করলেন সৌম্য। ‘আমাদের প্রথম লক্ষ্য থাকবে সিরিজ জেতা। আমরা স্বাভাবিক খেলা খেলতে পারলে ফলাফল আমাদের পক্ষেই আসবে। আশা আছে, তিনটি ম্যাচই জিতে নিতে।’

এদিকে মূল লড়াইয়ে নামার আগে আজ শ্রীলঙ্কা বোর্ড প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে মাশরাফিরা। কলম্বো ক্রিকেট ক্লাব গ্রাউন্ডে বাংলাদেশ সময় সকাল ১০.৩০টায় ম্যাচটি শুরু হবে। মাশরাফি বিন মুর্তজা নেতৃত্বে বাংলাদেশ আর মিলিন্দা শ্রীবর্ধনের অধিনায়কত্বে মাঠে নামবে শ্রীলঙ্কা বোর্ড প্রেসিডেন্ট একাদশ।

প্রস্তুতি ম্যাচে থাকবেন না সাকিব আল হাসান, তামিম ইকবাল, মোস্তাফিজুর রহমান এবং শুভাশিস রায়কে। তবে ওয়ানডে স্কোয়াডে না থাকলেও প্রস্তুতিতে দেখা যাবে আবুল হাসান রাজু এবং মোহাম্মদ সাইফ উদ্দিনকে।

প্রসঙ্গত, ২৫ মার্চ প্রথম ওয়ানডের পর ২৮ মার্চ হবে দ্বিতীয় ওয়ানডে। আর ১ এপ্রিল অনুষ্ঠিত হবে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচ।

বাংলাদেশ ওয়ানডে স্কোয়াড:

তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মুশফিকুর রহীম, সাকিব আল হাসান, সাব্বির রহমান রুম্মন, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, মাশরাফি বিন মর্তুজা, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, শুভাশীস রায়, সানজামুল ইসলাম, শুভাগত হোম চৌধুরী ও নুরুল হাসান সোহান।

(ঢাকাটাইমস/২২মার্চ/জেইউএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

বাংলাদেশের নতুন স্পিন কোচ কিংবদন্তি মুশতাক আহমেদ

পেনাল্টি নিতে খেলোয়াড়দের ধাক্কাধাক্কি, কড়া হুঁশিয়ারি কোচ পচেত্তিনোর

উইজডেনের বর্ষসেরার তালিকায় অস্ট্রেলিয়ার তিন ও ইংল্যান্ডের দুইজন

সার্বিয়ান ওপেনে ইরানি নারী তায়কোয়ান্দোদের ২ পদক

এগিয়ে থাকলেও পিএসজিকে সমীহ করছেন বার্সা কোচ জাভি হার্নান্দেজ

অবসর ভেঙে তামিম ও মুশফিককে টি-টোয়েন্টি দলে ফেরানোর ব্যাপারে যা বললেন শান্ত

টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে বেশি প্রত্যাশা না রাখার অনুলোধ শান্তর!

উইজডেনের ‘লিডিং ক্রিকেটার’ কামিন্স ও ব্রান্ট

বেঙ্গালুরুর একাদশে না থাকার রহস্য ভাঙলেন ম্যাক্সওয়েল

তাসকিনের বিশ্রাম ও আইপিএল খেলতে না দেওয়া নিয়ে যা বলছে বিসিবি

এই বিভাগের সব খবর

শিরোনাম :