পর্তুগালে স্বাধীনতা দিবস উদযাপনে প্রস্তুতি সভা

ইউরোপ ব্যুরো প্রধান, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ মার্চ ২০১৭, ১০:৪৯

পর্তুগালের প্রাচীন ও বাণিজ্যিক রাজধানী পোর্তোতে বসবাসকারী বাংলাদেশিরা প্রতিবারের মতো এবারও যথাযোগ্য মর্যাদায় স্বাধীনতা দিবস উদযাপনের প্রস্তুতি নিচ্ছেন।

বাংলাদেশ কমিউনিটি অব পোর্তোর এবারের স্বাধীনতা দিবস আয়োজনে ভিন্নমাত্রা যোগ করেছে। পোর্তোর স্থায়ী শহীদ মিনারে ফুল দিয়ে স্বাধীনতা যুদ্ধের শহীদদের আত্মত্যাগের কথা স্মরণ করবেন পাশাপাশি প্রবাসী বাংলাদেশিদের জন্য আয়োজন করা হয়েছে ব্যাডমিন্টন প্রতিযোগিতার।

পোর্তোর প্যাভেলিয়াও ব্যাডমিন্টন মাঠে ২৫ মার্চ সন্ধ্যা সাড়ে ৭টায় অনুষ্ঠিত হবে স্বাধীনতা দিবস ব্যাডমিন্টন প্রতিযোগিতা।

এর পর রাত ১২.০১ মিনিটে রুয়া দ্যা সা'তে নির্মিত স্থায়ী শহীদ মিনারে ফুল দিয়ে স্বাধীনতা যুদ্ধের শহীদদের শ্রদ্ধা জানানো হবে।

২৮ মার্চ রোজ মঙ্গলবার পোর্তোর ‘ব্লাস্মাও রেস্টুরেন্টে’ স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৭টায় মহান স্বাধীনতা দিবসের আলোচনা, পুরস্কার বিতরণ এবং নৈশ ভোজের আয়োজন করেছে বাংলাদেশ কমিউনিটি অব পোর্তো। সেখানে পর্তুগালের রাজনৈতিক ব্যক্তিবর্গসহ নানা পেশার বিশিষ্টজনরা উপস্থিত থাকবেন বলে নিশ্চিত করেছেন বাংলাদেশ কমিউনিটি অব পোর্তোর সভাপতি শাহ আলম কাজল।

বাংলাদেশি কমিউনিটি অব পোর্তোর এবারের স্বাধীনতা দিবস উদযাপনের ও ব্যাডমিন্টন প্রতিযোগিতার মিডিয়া পার্টনার হিসেবে থাকছে ঢাকা থেকে প্রকাশিত প্রবাসের ছড়িয়ে থাকা প্রবাসীদের স্বপ্নকে তুলে ধরার পাক্ষিক ‘প্রবাস মেলা’, থাকছে শীর্ষস্থানীয় অনলাইন নিউজ পোর্টাল ঢাকাটাইমস, জাগো নিউজ, প্রবাস কথা, বাংলা স্টেটমেন্ট, বাংলা পিটি ডটকমসহ বেশ কয়েকটি বাংলাদেশি গণমাধ্যম।

(ঢাকাটাইমস/২২মার্চ/সিকে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :