সন্ত্রাস মোকাবিলায় শেখ হাসিনা সরকারের ভূয়সী প্রশংসা

কমরেড খোন্দকার, ব্রাসেলস থেকে
 | প্রকাশিত : ২২ মার্চ ২০১৭, ১১:২২

জঙ্গি, সন্ত্রাসবাদ ও সহিংস চরমপন্থী মোকাবিলায় বাংলাদেশের নীতি ‘জিরো টলারেন্স’। শুধু তাই নয়, আঞ্চলিক ও আন্তর্জাতিক কোনো জঙ্গি বা সন্ত্রাসী গোষ্ঠীর কর্মতৎপরতা শক্ত হাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার দমন করায় তার প্রশংসা করেন পর্তুগালের সাবেক এমপি ও সাউথ এশিয়ান ডেমোক্রেটিক ফোরামের ডাইরেক্টর পাওলো কাছাকা।

শান্তির পক্ষে বাংলাদেশ সরকার তথা বিশ্বশান্তিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘জিরো টলারেন্স’ কর্মসূচির সাফল্য বিশ্বময় ছড়িয়ে দিতে বেলজিয়াম আওয়ামী লীগের উদ্যোগে ব্রাসেলস প্রেসক্লাবে অনুষ্ঠিত ব্রাসেলস অ্যান্ড ঢাকা সলিডারিটি ফর পিস্ নামক সেমিনারে তিনি এসব কথা বলেন এবং উপস্থিত সকলের বিভিন্ন প্রশ্নের জবাব দেন। মঙ্গলবার স্থানীয় সময় বিকাল ৩টায় বেলজিয়ামে ও বাংলাদেশে গুলশানের আর্টিজানে সন্ত্রাসীদের হামলায় নিহতদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুস্পস্তবক অর্পনের মাধ্যমে সেমিনারের শুরু হয়।

বেলজিয়ামের আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর চৌধুরী রতনের উপস্থাপনায় সেমিনার সভাপতিত্ব করেন বেলজিয়াম আওয়ামী লীগের সভাপতি লতিফ শহিদুল হক।

এসময় উপস্থিত ছিলেন ইউরোপিয়ান বাংলাদেশ ফোরামের সভাপতি আনসার আহমদ উল্লাহ, সাউথ এশিয়ান ডেমোক্রেটিক ফোরামের সহকারী প্রোগ্রামার্ নূরা বাবা লোব ইউরোপিয়ান আওয়ামী লীগের প্রবাসী কল্যাণ সম্পাদক হাসনাত মিয়া, ইউরোপিয়ান আওয়ামী লীগের প্রচার সম্পাদক খোকন শরীফ, ডেনমার্ক আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডা. বিদ্যুৎ বড়ুয়া, নেদারল্যান্ড আওয়ামী লীগের সভাপতি শাহাদত হোসেন তপন, সাধারণ সম্পাদক মুরাদ খান, ফিনল্যান্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাইনুল ইসলাম, স্পেন আওয়ামী লীগ নেতা রিজভি আলম, বিকাশ চন্দ্র বড়ুয়া।

সেমিনারের আগে বেলজিয়ামে হামলার এক বছরপূর্তিতে বেলজিয়ামের মালভিক স্টেশনে ফুল দিয়ে শ্রদ্ধা জানান ইউরোপিয়ান আওয়ামী লীগের নেতারা। সেমিনারে এ সময় বাংলাদেশে ও বেলজিয়ামে সন্ত্রাসীদের হামলার বিভিন্ন চিত্র ও ভিডিও প্রদর্শন করা হয়।

এসময় বক্তারা ইউরোপিয়ান কমিশনের প্রতিনিধি ও সাংবাদিকদের সামনে বাংলাদেশ সরকারের সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে গৃহীত নানা পদক্ষেপ তুলে ধরেন এবং বাংলাদেশ সরকারের প্রতি ইউরোপিয়ান ইউনিয়নের সমর্থনকে সাধুবাদ জানান।

এছাড়াও আরো উপস্থিত ছিলেন- নিরজ্ঞন রায়, হুমায়ন মাকসুদ হিমু, সহ-সভাপতি বেলজিয়াম আ: লীগ, যুগ্ম সাধারণ সম্পাদক দাউদ খান সোহেল, সাইদুর রহমান খান, রাফায়াত উল্লাহ, আকতারুজ্জামান, আ: হক, মো. তারেকুজ্জামান, ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি মোসাদ্দেকুজ্জামান খোকা, সাধারন সম্পাদক মিসেস আনার চৌধুরী, খালেদ মিনহাজ সাধারণ সম্পাদক বেলজিয়াম যুবলীগ, মো. আরিফ উদ্দিন, মোস্তাফিজ উল আলম, আ: রহমান প্রমুখ।

(ঢাকাটাইমস/২২মার্চ/সিকে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :