মাশরাফিদের সামনে সুবর্ণ সুযোগ

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২২ মার্চ ২০১৭, ১৪:১৩ | প্রকাশিত : ২২ মার্চ ২০১৭, ১৪:১১
ফাইল ছবি

শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের সামনে আবারও সুবর্ণ সুযোগ। তিন ম্যাচ ওয়ানডে সিরিজ ৩-০ তে জিতলে র‌্যাঙ্কিংয়ে ছয়ে উঠে যাবে বাংলাদেশ। কিন্তু উল্টোটা হলে নেমে যাবে আট নম্বরে।

আইসিসির সর্বশেষ প্রকাশিত ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশে আছে সাতে। মাশরাফিদের নামের পাশে জমা আছে ৯১ রেটিং পয়েন্ট। একধাপ ওপরে থাকা শ্রীলঙ্কার সংগ্রহ ৯৮।

সিরিজ ২-১ ব্যবধানে জিতলে বাংলাদেশের রেটিং হবে ৯৩। শ্রীলঙ্কার হবে ৯৭। আর শ্রীলঙ্কা ২-১ ব্যবধানে সিরিজ জিতলে শ্রীলঙ্কার রেটিং বেড়ে হবে ৯৯। বাংলাদেশের রেটিং আগের মতো ৯১ থাকবে।

বর্তমান র‌্যাঙ্কিংয়ে ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তানের থেকে এগিয়ে বাংলাদেশ। ২০১৪ সালে বাংলাদেশ দলের দায়িত্ব পান মাশরাফি। এরপর থেকে বাংলাদেশের জয়রথ ছুটছেই।

র‌্যাঙ্কিংয়ে নয় থেকে সাত নম্বরে উঠে এসেছে সাকিবরা। শীর্ষ আটে থাকায় আগামী জুনে ইংল্যান্ডে অনুষ্ঠিত চ্যাম্পিয়ন্স ট্রফিতেও খেলার সুযোগ পাচ্ছেন মোস্তাফিজ-তাসকিনরা।

প্রসঙ্গত, একদিনের ক্রিকেটে মাশরাফির নেতৃত্বে টানা পাঁচটি সিরিজ জিতেছে বাংলাদেশ। জিম্বাবুয়ের বিপক্ষে ৫-০ ব্যবধানে সিরিজ জেতার পর পাকিস্তানকে ৩-০, ভারত ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২-১ ব্যবধানে সিরিজ জয় করে বাংলাদেশ দল।

এছাড়া গেল ২০১৫ সালের বিশ্বকাপেও নিজেদের শক্তিমত্তার জানান দেয় বাংলাদেশ। আফগানিস্তান, স্কটল্যান্ড ও ইংল্যান্ডের বিপক্ষে দারুণ জয় পায় মাশরাফি বাহিনী। আর সেই সুবাদে র‌্যাঙ্কিংয়ে আরও এগিয়ে যায় বাংলাদেশ।

বাংলাদেশ ওয়ানডে স্কোয়াড:

তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মুশফিকুর রহীম, সাকিব আল হাসান, সাব্বির রহমান রুম্মন, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, মাশরাফি বিন মর্তুজা, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, শুভাশীস রায়, সানজামুল ইসলাম, শুভাগত হোম চৌধুরী ও নুরুল হাসান সোহান।

(ঢাকাটাইমস/২২মার্চ/জেইউএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

জিম্বাবুয়ে সিরিজের শুরুতে মুস্তাফিজের খেলা নিয়ে যা জানাল বিসিবি

যে কারণে বাংলাদেশের প্রাথমিক দলে নেই সাকিব-মুস্তাফিজ

আইসিসির আন্তর্জাতিক প্যানেলে যুক্ত হলেন বাংলাদেশি আম্পায়ার মোর্শেদ

বড় চমক রেখে জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা

টি-টোয়েন্টি সিরিজ খেলতে সিলেটে পৌঁছেছে হারমানপ্রীত-স্মৃতি মানদানারা

তীব্র গরমে ফ্লাডলাইটে ফুটবল ম্যাচের সিদ্ধান্ত

জাতীয় দলে ফেরা নিয়ে নিজের সিদ্ধান্তের কথা জানালেন সুনীল নারিন

 হাথুরুর সঙ্গে নির্বাচকদের বৈঠক সম্পন্ন, আলোচনা হলো যা নিয়ে

মুস্তাফিজের আইপিএল ছাড়া নিয়ে যা বললেন চেন্নাই কোচ

ঢাকায় পৌঁছেছেন টাইগারদের নতুন কোচ

এই বিভাগের সব খবর

শিরোনাম :