কল্পনা চাকমা অপহরণ: নারাজি আবেদনের শুনানি শেষ

রাঙামাটি প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২২ মার্চ ২০১৭, ১৫:৫৯ | প্রকাশিত : ২২ মার্চ ২০১৭, ১৪:৩৮

রাঙামাটির কল্পনা চাকমার অপহরণ মামলার পুলিশ সুপারের তদন্ত প্রতিবেদনের উপর বাদীর নারাজি আবেদনের শুনানি হলেও আদেশ দেয়নি আদালত। পরে আদেশ দেয়া হবে বলে জানিয়েছেন বিচার।

বুধবার রাঙামাটির অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম সাবরিনা আলীর আদালতে বাদীর নারাজি আবেদনের উপর শুনানি চলে। প্রায় ঘন্টাব্যাপী চলা এই শুনানিতে পুলিশ ও বাদীপক্ষের বক্তব্য শুনার পর পরবর্তীতে আদেশ দেওয়ার কথা বলে আদালত মুলতবি ঘোষণা করে।

১৯৯৬ সালের ১১ জুন গভীর রাতে রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার নিউ লাল্যাঘোনার নিজ বাড়ি থেকে কল্পনা চাকমাকে অপহরণ করা হয়। ১৩ জুন বাঘাইছড়ি থানায় মামলা করেন কল্পনার ভাই কালিন্দী কুমার চাকমা।

মামলার দীর্ঘ ২০ বছরে ৩৮ বার তদন্ত কর্মকর্তা পরিবর্তন হয়। একাধিক প্রতিবেদনও জমা পড়ে আদালতে। কিন্তু সেগুলোর সব কটিতেই নারাজি দেন কল্পনার ভাই। সবশেষ গত ৭ সেপ্টেম্বর রাঙামাটি পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান ৩৯ তম তদন্ত কর্মকর্তা হিসেবে প্রতিবেদন দেন। এই আবেদনও মেনে নেননি কল্পনার বড় ভাই কালিন্দী কুমার চাকমা। তার নারাজি আবেদনের উপর গত ১০ জানুয়ারি শুনানি হয়। এতেও কোন আদেশ না দিয়ে ২২ মার্চ শুনানির দিন ধার্য করেন বিচারক।

বাদী পক্ষের আইনজীবী জুয়েল দেওয়ান বলেন, ‘আমরা নারাজি আবেদন দিয়ে এই মামলার অধিকতর তদন্ত দাবি করেছি। আদালত আমাদের বক্তব্য শুনেছেন। বুধবার বিকালের মধ্যে আদেশ দিতে পারেন।

শুনানিতে আইনি সংস্থা ব্লাস্টের চট্টগ্রাম সমন্বয়ক রেজাউল করিম চৌধুরী, ঢাকার ব্লাস্টের প্রতিনিধি বরকত আলী, চাকমা রাজা দেবাশীষ রায়, চাকমা রাণী য়েন য়েনসহ ঢাকা থেকে আসা মানবধাধিকার কর্মীরা উপস্থিত ছিলেন।

ঢাকাটাইমস/২২মার্চ/প্রতিনিধি/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :