গাইবান্ধায় ‘উদ্দীপনাহীন’ ভোট শেষ, চলছে গণনা

গাইবান্ধা (জেলা ও আঞ্চলিক) প্রতিনিধি ঢাকাটাইমস
| আপডেট : ২২ মার্চ ২০১৭, ১৮:০০ | প্রকাশিত : ২২ মার্চ ২০১৭, ১৭:০৪

কড়া নিরাপত্তার মধ্য দিয়ে গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনে উপনির্বাচনের ভোট শেষ হয়েছে। এখন চলছে গণনা। আওয়ামী লীগের সংসদ সদস্য সৈয়দ মঞ্জুরুল ইসলাম লিটন হত্যার ঘটনায় শূন্য হওয়া এই উপনির্বাচনে দিনভর ভোটার উপস্থিতি ছিল কম।

বুধবার সকাল আটটা থেকে বিকাল চারটা পর্যন্ত একটানা ভোটগ্রহণ করা হয়। সকাল থেকেই ভোটার উপস্থিতি ছিল কম। দুপুরের পর কিছুটা বাড়লেও এই নির্বাচন নিয়ে খুব বেশি উৎসাহ উদ্দীপনা দেখা যায়নি ভোটারদের মধ্যে।

তবে দিনভর ভোট ছিল শান্তিপূর্ণ। প্রতিটি কেন্দ্রেই শান্তি শৃংখলা রক্ষায় পুলিশ, আনসার ও বিজিবির টহল দেখা গেছে। স্ট্রাইকিং ফোসং হিসেবে ছিল বিজিবি। সরেজমিনে পরিদর্শন করে দেখা গেছে, ধোপাডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ৩ হাজার ৮৮৩ জন। সকাল সাড়ে নয়টা পর্যন্ত চারটি বুথে ভোট দেন মাত্র ৪৮ জন। সকাল ১০ টায় উত্তর শাহবাজ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে চার হাজার ২৫৫ জন ভোটারের মধ্যে নয় বুথে ভোট দেন ৭৭৯ জন।

কিশামত হলদিয়া উচ্চ বিদ্যালয় কেন্দ্রে সকাল ১১ টায় তিন হাজার ৪০৮ জন ভোটারের মধ্যে ভোট দেন ২১০ জন। তবে এরপর থেকে ভোটার উপস্থিতি কিছুটা বাড়ে। বেলা একটা পর্যন্ত ভোট কেন্দ্রগুলোতে ৩০ থেকে ৩৫ ভাগ ভোট পড়ে। নিহত সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটনের স্ত্রী সৈয়দা খুরশিদ জাহান স্মৃতি উত্তর শাহবাজ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দেন। তিনি সাংবাদিকদের বলেন, যেহেতু তার স্বামী এবং তিনি আওয়ামী লীগের একনিষ্ট দলীয় কর্মী সেজন্য দল এবং নিহত এমপির প্রতি শ্রদ্ধা জানাতে তিনি ভোট দিতে এসেছেন।

এই নির্বাচনে মোট ১০৯টি কেন্দ্রের ৬৩৭টি কক্ষে ভোট নেয়া হয়। মোট ভোটার সংখ্যা তিন লাখ ৩৩ হাজার ৪২৬ জন। গত ৩১ ডিসেম্বর এই আসনের সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটনকে হত্যার পর আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। দশম সংসদ নির্বাচন বর্জন করা বিএনপি এই নির্বাচনে প্রার্থী দেয়নি। এখানে আওয়ামী লীগ প্রার্থী করে গোলাম মোস্তফা আহম্মেদকে। তার প্রতিদ্বন্দ্বী হিসেবে উঠে এসেছেন জাতীয় পার্টির শামীম আহমেদ পাটোয়ারি। এই নির্বাচনে আরও পাঁচজন প্রার্থী থাকলেও তারা আলোচনায় নেই।

ঢাকাটাইমস/২২মার্চ/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :