পাবনায় নকল প্রসাধনী কারখানার সন্ধান, বিপুল পণ্য জব্দ

পাবনা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ মার্চ ২০১৭, ২২:১৭

শহরের নয়নামতি চক পৈলানপুরে জুয়েল কসমেটিকস নামে একটি প্রসাধনী কারখানা দেশি ও বিদেশি বিভিন্ন ব্রান্ডের নামী দামি পণ্য নকল করে উৎপাদন ও বাজারজাত করে আসছিল।

গোপন খবরের ভিত্তিতে বুধবার বিএসটিআই ও ভ্রাম্যমাণ আদালত ওই কারখানায় অভিযান চালায়।

এসময় সেখান থেকে প্রায় ৩০ লাখ টাকা মূল্যের বিভিন্ন ব্রান্ডের নকল ক্যামিকেল এবং মোড়ক জব্দ করা হয়। ১ লাখা টাকা জরিমানা করা হয় কারখানা মালিকের স্ত্রীকে।

বিএসটিআই রাজশাহী অঞ্চলের মাঠ কর্মকর্তা আমিনুল ইসলাম বলেন, বুধবার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে পাবনা শহরের নয়নামতি চক পৈলানপুরের জুয়েল কসমেটিকস প্রোডাক্টস নামের অনুমোদনহীন একটি কারখানায় অভিযান পরিচালনা করে। অভিযানের সময় ওই নকল প্রসাধনী কারখানার মালিক ইকবাল প্রামাণিক পালিয়ে যান। পরে তার স্ত্রী শিউলী খাতুনকে ভ্রাম্যমাণ আদালতের সামনে হাজির করা হলে আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মনিরা ইয়াসমিন এক লাখ টাকা জরিমানা করেন।

অভিযানের সময় সেখান থেকে দেশি বিদেশি নামিদামী বিভিন্ন ব্রান্ডের নকল বিভিন্ন রং ফর্সাকারী ক্রিম, স্পট আউট ক্রিম, ফেয়ারনেস ক্রিম, ঘামাচি পাউডার ও পারফিউম তৈরির বিভিন্ন ক্যামিকেল এবং মোড়ক জব্দ করা হয়। প্রায় ৩০ লক্ষাধিক টাকার মালামাল ও মোড়ক ধ্বংস করা হয় বলেও জানান তিনি।

(ঢাকাটাইমস/২২মার্চ/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :