মাঝে মাঝে লোভ হয়: মিম

মাহমুদ উল্লাহ, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ মার্চ ২০১৭, ০৮:২৫ | প্রকাশিত : ২৩ মার্চ ২০১৭, ০৮:১৩

বাংলাদেশ টেলিভিশনের নতুন কুঁড়ি প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়ে তারকাখ্যাতি পেয়েছিলেন সাবরিনা সাকা মীম। নাচ, গান, অভিনয়- তিনটিতেই সেরা। পরে টিভি নাটক, ম্যাগাজিন অনুষ্ঠানে প্রায়ই দেখা যেত তাকে। ২০১২ সালে বিয়ে করেন তিনি। এরপর অল্প কিছু নাটকে অভিনয় করলেও পরে আর সেদিকে পা বাড়াননি তিনি। একসময়ের জনপ্রিয় এই অভিনেত্রী এখন টিভি চ্যানেলে পুরোদস্তুর সংবাদ উপস্থাপিকা। করছেন দুটি টক শো অনুষ্ঠান। সম্প্রতি কথা হয় এই গুণী শিল্পীর সঙ্গে।

এখন কী নিয়ে ব্যস্ত আছেন?

আমি সংবাদ পাঠিকা হিসেবে কাজ করছি দেড় বছর ধরে। এ ছাড়া ‘তারকা আলাপ’ ও ‘সীমানা পেরিয়ে’ নামের দুটি অনুষ্ঠান উপস্থাপনা করছি। অনেকটা টক শো টাইপের এই অনুষ্ঠানগুলো করে খুব ভালো লাগছে।

অভিনয়ে নিয়মিত হলেন না কেন?

অভিনয়ে কোনো ফিক্সড টাইম নেই। সকাল থেকে রাত পর্যন্ত কাজ করতে হয়। এ ছাড়া মিডিয়ার বাইরের একজনের সঙ্গে আমার জীবন বেঁধেছি। তাই বিয়ের পর সিদ্ধান্ত নিই, অভিনয় কম করব। আমার শ্বশুর চাইতেন আমি যেন অন্য কোনো জবে ঢুকি। এভাবেই আমার নিউজে আসা। বিয়ের পর তাই আর অভিনয় করা হয়নি।

তাহলে নাটকে কি আর অভিনয় করবেন না?

চার বছরের ওপর হয়ে গেল অভিনয় করছি না। মাঝে মাঝে মনে হয় একটা-দুইটা নাটকে অভিনয় করি। কিন্তু করি করি করেও আর হয়ে ওঠে না। সময় পাওয়া যায় না। এর মাঝে বেশ কয়েকজন পরিচালক আমার সঙ্গে কথা বলেছেন। সব ঠিক হলে জানাব। হয়তো সামনের ঈদের নাটকের জন্য অভিনয় করতে পারি। তবে এটা বলতে পারি, অভিনয়ে নিয়মিত হব না।

সংবাদ পাঠিকা হিসেবে কাজ শুরুর গল্পটা জানতে চাইছি।

ছোটবেলা থেকেই ইচ্ছা ছিল কখনো যদি অভিনয় না করি তাহলে নিউজ পড়ব। সেটাই হয়ে গেল। তখন সামিয়া জামান আপাকে একুশে টিভিতে নিউজ পড়তে দেখতাম। সে সময় মনে হয়েছিল যে আমিও তো নিউজ পড়তে পারি। সামিয়া জামান আপার ভক্ত ছিলাম আমি। এরপর আমার খালা একদিন বলল যে নিউজ তো পড়তে পারিস। এরপরই আমি চ্যানেলে খবর পড়া শুরু করি।

নওয়াজেশ আলী খান আঙ্কেলের হাত ধরে আমি মিডিয়ায় আসি। তিনি তখন এটিএন বাংলায় ছিলেন। আমি গিয়ে তাকে বললাম, আমি নিউজ পড়তে চাই। তিনি এটিএন বাংলায় যোগ দিতে বললেন। কিন্তু আমার আগ্রহ এটিএন নিউজে। পরে তার কথামতো অডিশন দিয়ে টিকে গেলাম। ২০১৫ সালের নভেম্বরে এভাবেই শুরু। এখন নিউজে দেড় বছর হয়ে গেল।

সিনেমায় অফার পেলে কি অভিনয় করবেন?

এখন আগের চেয়ে অনেক ভালো সিনেমা হচ্ছে। মাঝে মাঝে লোভ হয় অভিনয় করি। কিন্তু এখন তো নাটকই করছি না, সিনেমা কীভাবে করব। তবে নাটকে অভিনয়ের ইচ্ছা আছে। সময় পেলে বছরে দু-একটা কাজ করতে পারি।

অভিনয় ক্যারিয়ার নিয়ে আফসোস হয় না?

বিয়ের আগে থেকেই আমি অভিনয় কমিয়ে দিয়েছিলাম, গ্রাজুয়েশন শেষ করার সময়। আর আমার কখনোই দূরদর্শী চিন্তা-ভাবনা ছিল না। সামনে কী করব কখনো চিন্তা করিনি। এক বছর পর আমি কী করব তাও সত্যিই জানি না। তাই আমার অভিনয় ক্যারিয়ার নিয়ে কখনো আফসোস করিনি। এটাও ঠিক, অভিনেত্রী মিমের কারণেই আজকের আমি উপস্থাপনা করছি, খবর পড়ছি। তাই শুটিংও অনেক মিস করি। তবে এখন যদি আমি আবার অভিনয় করি তাহলে বর্তমান ক্যারিয়ার মিস করব। এখানে টক শোতে বিভিন্ন ধরনের গেস্ট আসে, তাদের সঙ্গে কথোপকথন ও আমার দায়িত্ব আমি এনজয় করছি।

আপনার ভক্তরা কেউ নাটকে অভিনয়ের কথা বলে না?

সব সময়ই বলে। তবে তারা আমার বর্তমানটাই অগ্রাধিকার দেয়। এখন নাটকের অনেকেই আমাকে বলে, ‘মিম, অভিনয় থেকে বের হয়ে ভালো করেছিস।’ মানুষ আমাকে দেখা হলে বলে, ‘আপনাকে অভিনয় অনেক মিস করি।’ এটাও ভালো লাগে। তবে আমি অভিনয়শিল্পীদের সঙ্গে আছি, থাকব। এবার অভিনয় সংঘের নির্বাচনে ভোট দিয়ে এলাম।’

আপনাকে অনেক ধন্যবাদ।

আপনাকে ও ঢাকাটাইমসকেও ধন্যবাদ।

(ঢাকাটাইমস/২৩মার্চ/এমইউ/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

ভারতে ‘পদ্মশ্রী’ পেলেন বাংলাদেশের রবীন্দ্রসংগীতশিল্পী বন্যা

শিশুশিল্পী উধাও, পুরস্কারের জন্য খুঁজছেন পরিচালক নূরুজ্জামান

সাংবাদিকদের মারধর: শিল্পী সমিতিকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম

নির্বাচিত হয়েই হিন্দি সিনেমা আমদানির বিষয়ে হুঁশিয়ারি দিলেন ডিপজল

‘আম্মাজান’ সুপারহিট হওয়ার পরও কেন সিনেমা ছাড়লেন শবনম?

এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলা, দুঃখ প্রকাশ করে যা বললেন মিশা-ডিপজল

এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলা

সাবেক স্ত্রী তিন্নির সঙ্গে বর্তমান সম্পর্ক নিয়ে যা বললেন হিল্লোল

ক্যানসারের কাছে হেরে গেলেন অভিনেতা অলিউল হক রুমি

শিল্পীদের ফ্রি চিকিৎসাসেবা দেওয়ার ঘোষণা মিশা-ডিপজলের

এই বিভাগের সব খবর

শিরোনাম :