মন্ত্রী-এমপিরা ছাত্রলীগের কমিটি অনুমোদন দিতে পারবে না

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ মার্চ ২০১৭, ১৮:০৯

ছাত্রলীগের সংশ্লিষ্ট ইউনিটের সভাপতি, সাধারণ সম্পাদক অথবা আহ্বায়ক,যুগ্ম আহ্বায়ক ছাড়া অন্য কেউ কোনো কমিটি অনুমোদন করতে পারবে না। এমনকি মন্ত্রী-এমপিরা ছাত্রলীগের কমিটি অনুমোদন দিতে পারবে না বলে কেন্দ্রীয় ছাত্রলীগের পক্ষ থেকে এই সিদ্ধান্তের কথা জানানো হয়েছে।

সম্প্রতি ছাত্রলীগের সাংগঠনিক প্যাডে অর্থ প্রতিমন্ত্রী এম এ মান্নানের সুপারিশ নিয়ে এককভাবে চূড়ান্ত কমিটির অনুমোদন দেন সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি ফজলে রাব্বী স্মরণ।বিষয়টি নিয়ে ছাত্রলীগে তোলপাড় সৃষ্টি হয়। এছাড়া এ ঘটনার কিছুই জানানো হয়নি জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রফিক উদ্দিন চৌধুরীকে।

এমন পরিস্থিতিতে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি জরুরি সিদ্ধান্ত নেয়। বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বলা হয়,ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের জরুরি সিদ্ধান্ত অনুযায়ী ছাত্রলীগের জেলা ইউনিট,উপজেলা, থানা, হল, কলেজ, পৌরসভা, ইউনিয়ন, স্কুল-মাদরাসা ও ওয়ার্ড কমিটির অনুমোদন শুধুমাত্র সংশ্লিষ্ট ইউনিটের সভাপতি, সাধারণ সম্পাদক, আহ্বায়ক, যুগ্ম আহ্বায়ক ব্যতীত অন্য কেউ অনুমোদন দিতে পারে না। কোনো মন্ত্রী, এমপি বা বিলুপ্ত কমিটির কোনো নেতা ছাত্রলীগের কমিটি অনুমোদন দেওয়ার এখতিয়ার রাখেন না এবং তা গ্রহণযোগ্য নয়। সভাপতি অথবা সাধারণ সম্পাদক একজনের অনুমোদিত কমিটিও অগ্রহণযোগ্য।

এমন কমিটি অনুমোদন দেয়া হলে বা এমন কমিটির কেউ সভাপতি অথবা সাধারণ সম্পাদক দাবি করলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে। গঠনতন্ত্র পরিপন্থী কোনো কমিটি ছাত্রলীগ অনুমোদন দিতে পারে না ও তা গ্রহণযোগ্য নয় বলে জানানো হয় বিবৃতিতে।

কেন এই সিদ্ধান্ত নেয়া হলো- এ বিষয়ে জানতে ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগের মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

(ঢাকাটাইমস/২৩মার্চ/বিইউ/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

আওয়ামী লীগ নিজেদের নৌকা নিজেরাই ডুবিয়েছে: মঈন খান

দেশের মানুষকে আর বোকা বানানো যাবে না: সালাম

নির্বাচনের পর বিরোধী দলগুলোর ওপর নানা কায়দায় নির্যাতন চালাচ্ছে আ.লীগ: মির্জা ফখরুল

বিএনপিসহ গণতন্ত্রকামী জনগণকে সরকার বন্দি করে রেখেছে: রিজভী 

গণতান্ত্রিক ব্যবস্থাকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারায় বিএনপি: ওবায়দুল কাদের

ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপির বৈঠক

এমপি-মন্ত্রীর স্বজনদের উপজেলা নির্বাচনে প্রার্থী হতে আ.লীগের ‘মানা’

মুজিবনগর সরকারের ৪০০ টাকা বেতনের কর্মচারী ছিলেন জিয়াউর রহমান: পররাষ্ট্রমন্ত্রী

বিএনপি নেতা হাবিব কারাগারে

উপজেলা নির্বাচন সরকারের আরেকটা ‘ভাঁওতাবাজি': আমীর খসরু

এই বিভাগের সব খবর

শিরোনাম :