বাংলাদেশে ডাকাতিকালে ট্রলারসহ মিয়ানমারের ১০ রাখাইন আটক

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ মার্চ ২০১৭, ১৮:৪৫ | প্রকাশিত : ২৩ মার্চ ২০১৭, ১৮:১৬

সেন্টমার্টিনের পূর্বে সাগরে অভিযান চালিয়ে ট্রলারসহ মিয়ানমারের ১০ জন রাখাইন নাগরীককে আটক করেছে নৌ-বাহিনীর সদস্যরা।

বৃহ¯পতিবার ভোরে সেন্টমার্টিনের পূর্ব সাগরে অবৈধ অনুপ্রবেশ করে ডাকাতির প্রস্তুতিকালে তাদের আটক করা হয়। তাদের বিরুদ্ধে দুইটি মামলা দিয়ে দুপুর দেড় টার দিকে থানায় হস্তান্তর করা হয়েছে।

আটকরা হলেন- মিয়ানমারের বিভিন্ন গ্রামের বাসিন্দা মতিমি (৩৩),তমশ (৩৬), ডেলবা (৩৪), বামুবে (৪০), ছছ (৩৭), তাম ঈ (৩২), সুছেশি (৩০), সুছেফু (৩৮), মং চোয়া (৩৫), ওঠকিওকে (৩৩)।

টেকনাফ মডেল থানার পরিদর্শক (তদন্ত) মো. শফিউল আজম জানান, বৃহ¯পতিবার ভোরে সাগর থেকে ১০ জন রাখাইনকে আটক করে পুলিশের কাছে সোপর্দ করেছে নৌ-বাহিনী। তাদের বিরুদ্ধে অবৈধ অনুপ্রবেশ ও অস্ত্রসস্ত্র রাখার দায়ে বানৌজা আবু বকর জাহাজের পেটি অফিসার বাদী হয়ে দুইটি মামলা দায়ের করে।

তিনি আরও জানান, সেন্টমার্টিনের পূর্বে বাংলাদেশ জলসীমানায় ডাকাতির উদ্দ্যেশে মিয়ানমারের একটি ট্রলার ঢুকেছে এমন সংবাদ পেয়ে বাংলাদেশ নৌ-বাহিনীর (বানৌজা) আবু বকর জাহাজের সদস্যরা ওই ওই এলাকায় অভিযান পরিচালনা করে। এসময় পালানোর চেষ্টকালে ট্রলারসহ মিয়ানমার ১০ রাখাইনকে আটক করা হয়। তাদের কাছ থেকে তিনটি তলোয়ার, দুইটি চাপাতি উদ্ধার করা হয় বলে মামলায় এজাহারে উল্লেখ করা হয়েছে।

আটক ট্রলারটি টেকনাফ শুল্ক গুদামে জমা দিয়ে তাদের বিকালে কক্সবাজার আদালতে প্রেরণ করা হয়েছে বলে জানান পুলিশের ওই কর্মকর্তা।

(ঢাকাটাইমস/২৩মার্চ/এআর/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :