মুন্সীগঞ্জে কাগজ কলের আগুন নিভবে ‘তিন দিনে’

গজারিয়া (মুন্সীগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ মার্চ ২০১৭, ১৯:৪৪ | প্রকাশিত : ২৩ মার্চ ২০১৭, ১৯:২৫

মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার ভাটেরচর এলাকায় আকিজ গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান আফিল পেপার মিলসের আগুন নিয়ন্ত্রণে এসেছে। তবে পুরোপুরি আগুন নেভাতে তিনদিন সময় লাগবে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের কর্মকর্তারা।

দমকল বাহিনীর ১৩ টি ইউনিট প্রায় আট ঘণ্টার চেষ্টায় বৃহস্পতিবার সন্ধ্যা সাতটার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনের ঘটনায় দমকাল বাহিনীর এক সদস্যসহ চারজন আহত হয়েছেন।

এর আগে সকাল আনুমানিক পৌনে এগারটায় এই কাগজের কলে আগুন লাগে। মুহূর্তের মধ্যেই আগুনের লেলিহান শিখা পুরো কারখানা কমপাউন্ডে ছড়িয়ে পড়ে।

আগুন নিয়ন্ত্রণে আনতে গিয়ে আহত ফায়ার সার্ভিসের সদস্য পারভেজ মৃধাকে হাসপাতালে পাঠানো হয়েছে।

ঘটনাস্থল থেকে সন্ধ্যায় ফায়ার সার্ভিসের ঢাকা বিভাগীয় পরিচালক সমরেন্দ্র নাথ বিশ্বাস মোবাইল ফোনে ঢাকাটাইমসকে বলেন, ঢাকা, কুমিল্লা ও নরসিংদীসহ বিভিন্ন স্থান থেকে ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিট কাজ করে আগুন আপাতত নিয়ন্ত্রণে রেখেছে। পুরোপুরি নেভাতে দুই থেকে তিনদিন সময় লাগবে।

তিনি আরো জানান, কারখানা কমপাউন্ডে কাগজ তৈরির মালামাল এমনভাবে স্তুপ করা যে কর্মীরা ভেতরে যেতে পারছে না।

কারখানার মাস্টার মোটরস কক্ষ থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে।

কারখানা ব্যবস্থাপক (প্রশাসন) সুদিপ্ত বিকাশ চাকমা ঢাকাটাইমসকে জানান, প্রাথমিকভাবে ধারণা করছি কারখানার মটর কক্ষ থেকে আগুনের সূত্রপাত হয়েছে। কর্তৃপক্ষের তদন্তের পর প্রকৃত কারণ জানা যেতে পারে।

কারখানা মহা ব্যবস্থাপক আকমল হায়দার বিপ্লব ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা করে ঢাকাটাইমসকে জানান, ক্ষতির পরিমাণ জানাতে সময় প্রয়োজন।

ঘটনাস্থল পরিদর্শনে এসে গজারিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুল ইসলাম জানান, গজারিয়ায় ফায়ার সাভির্সের কার্যালয় না থাকায় অন্য জেলা থেকে ফায়ার সাভির্সের ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণে কাজ করেছে।

(ঢাকাটাইমস/২৩মার্চ/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত