আটক হয়নি বাবার পা কেটে নেয়া দুই ছেলে

জামালপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ মার্চ ২০১৭, ২৩:৫২ | প্রকাশিত : ২৩ মার্চ ২০১৭, ১৯:৪৬

জামালপুরে জমি বিক্রি করে দেয়ার উদ্যোগ নেয়ায় এক ব্যক্তির দুই পা কেটে নেয়ার ঘটনায় অভিযুক্ত দুই ছেলে আটক হয়নি এক দিনেও। আশঙ্কাজনক অবস্থায় ভুক্তভোগী হাশেম আলীকে ঢাকার পঙ্গু হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আলোচিত এই ঘটনাটি ঘটেছে জামালপুরের বকশীগঞ্জে। ভুক্তভোগীর স্বজনরা জানান, এই ঘটনায় যেন মামলা করা না হয় সে জন্য পরিবারের অন্য সদস্যদেরকে নানা হুমকি দিচ্ছেন অভিযুক্ত দুই ছেলে। আর মামলা না হওয়ার যুক্তি দেখিয়ে দুই জনের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নিচ্ছে না পুলিশ।

পুলিশ ও এলাকাবাসী জানায় ৬৫ বছর বয়সী হাশেম আলী তার কয়েক শতাংশ জমি বিক্রি করে দেয়ার উদ্যোগ নিয়েছিলেন। তিনি বিয়ে করেছিলেন দুটি। আর প্রথম স্ত্রীর দুই ছেলে লুৎফর ও নুরনব্বী বাবাকে বলেন, জমি বেচা যাবে না। ছেলেদের বাধা উপেক্ষা করে হাশেম আলী জমি বেচতে চাইলে তারা ক্ষুব্ধ হয়ে উঠে।

পুলিশ জানায়, বুধবার বিকালে দুই ভাই মিলে বৃদ্ধ বাবাকে লোহার শাবল দিয়ে পিটিয়ে গুরুতর আহত করে। এরপর দা দিয়ে কুপিয়ে বাবার দুই পা কেটে প্রায় বিচ্ছিন্ন করে দেয় তারা।

ওই দিনই গুরুতর আহত অবস্থায় হাসেম আলীকে ঢাকা পঙ্গু হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার চিকিৎসা চলছে।

ঘটনাটি এলাকায় আলোড়ন তুলেছে। লুৎফর ও নুরুন্নবীর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছে এলাকাবাসী। তবে এখনও পুলিশ কোনো ব্যবস্থা নেয়নি।

জানতে চাইলে বকশীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আসলাম হোসেন ঢাকাটাইমসকে বলেন, ‘এই ঘটনায় কোন মামলা না হওয়ায় তাদের বিরুদ্ধে কোন আইনি ব্যবস্থা বা গ্রেপ্তাার করা য়ায়নি। তবে মামলা হলে তাদেরকে দ্রুত গ্রেপ্তারে উদ্যোগ নেয়া হবে।’

পরিবারের পক্ষ থেকে মামলা না করা হলে পুলিশ পক্ষ থেকে আইনি ব্যবস্থা নেয়ার কোন সুযোগ রয়েছে কি না- এমন প্রশ্নের জবাব দেননি এই পুলিশ কর্মকর্তা। পরে স্থানীয়দের মনোভাব জানালে তিনি বলেন, ‘হাশেম আলীর দুই পুত্রকে আটকের উদ্যোগ নেয়া হবে।’

ঢাকাটাইমস/২৩মার্চ/প্রতিনিধি/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :