বাগমারা উপজেলা চেয়ারম্যানের শাস্তি দাবি প্রকৌশলীদের

রাজশাহী ব্যুরো প্রধান, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ মার্চ ২০১৭, ২১:৫৪

রাজশাহীর বাগমারা উপজেলা পরিষদের চেয়ারম্যান জাকিরুল ইসলাম সান্টুর শাস্তি দাবি করেছেন প্রকৌশলীরা। বরেন্দ্র বহুমুখি উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ) এক সহকারী প্রকৌশলীকে শারিরীকভাবে লাঞ্ছিত করার অভিযোগে তার শাস্তি দাবি করা হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে রাজশাহী মহানগরীর সাহেববাজার জিরোপয়েন্টে এক মানববন্ধন থেকে এই দাবি জানানো হয়। ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন অব বাংলাদেশ (আইইবি) রাজশাহী কেন্দ্র ও বিএমডিএ যৌথভাবে এই মানববন্ধনের আয়োজন করে।

মানববন্ধনে রাজশাহীতে সরকারের বিভিন্ন দপ্তরে কর্মরত প্রকৌশলীরা অংশগ্রহণ করেন। আইইবি রাজশাহী কেন্দ্রের সাধারণ সম্পাদক নিযামুল হক সরকারের সভাপতিত্বে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এতে বক্তারা বলেন, সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ে তুলতে প্রকৌশলীরা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। অথচ জনপ্রতিনিধিদের অন্যায় আবদার না মানার কারণে প্রায়ই তাদের লাঞ্ছিত হতে হচ্ছে। এ ধরনের অপকর্ম যদি আগামী দিনে বন্ধ না হয় তাহলে প্রকৌশলীরা কাজের স্পৃহা হারিয়ে ফেলবেন।

প্রসঙ্গত, বিএমডিএর প্রকৌশলী রেজাউল করিম গত মঙ্গলবার উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিতভাবে উপজেলা চেয়ারম্যান জাকিরুল ইসলাম সান্টুর বিরুদ্ধে শারীরিকভাবে লাঞ্ছিত করার অভিযোগ আনেন। ওই দিন বেলা ১১টার দিকে তাকে নিজ কার্যালয়ে ডেকে নিয়ে চেয়ারম্যান চড়-থাপ্পড় মারেন বলে অভিযোগ করেন রেজাউল করিম।

এ ঘটনার পর থেকে তিনি রাজশাহী শহরে অবস্থান করছেন। নিরাপত্তার কারণে গত দুইদিন থেকে অফিসে যেতে পারছেন না বলে তিনি জানিয়েছেন। যদিও নিজের নিরাপত্তা চেয়ে বাগমারা থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

এর প্রতিবাদে বৃহস্পতিবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় ঘেরাও করে বিক্ষোভ সমাবেশ করে সান্টুর সমর্থকরা। সমাবেশ শেষে তারা চার দফা দাবিতে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে একটি স্বারকলিপি দেন। এরপরই প্রকৌশলীরা উপজেলা চেয়ারম্যান সান্টুর শাস্তির দাবিতে এই মানববন্ধন করলেন।

(ঢাকাটাইমস/২৩মার্চ/ আরআর/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :