সুপ্রিম কোর্ট বারে বিএনপিপন্থিদের বিপুল জয়

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ মার্চ ২০১৭, ১৩:৫৪ | প্রকাশিত : ২৪ মার্চ ২০১৭, ০৮:৪৬

দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০১৭-১৮ মেয়াদের নির্বাচনে ১৪টি পদের মধ্যে সভাপতি ও সম্পাদকসহ মোট আটটি পদে জয়ী হয়েছে বিএনপিপন্থি জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল। অন্যদিকে কোষাধক্ষ্যসহ ছয়টি পদে জয়ী হয়েছেন সরকার সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ।

রাতভর ভোট গণনা শেষে শুক্রবার সকালে নির্বাচন পরিচালনা উপ-কমিটির সমন্বয়ক জ্যেষ্ঠ আইনজীবী এ ওয়াই মশিউজ্জামান ফল ঘোষণা করেন।

সভাপতি পদে সাবেক আইনমন্ত্রী ও আওয়ামী লীগের আইন সম্পাদক আবদুল মতিন খসরুকে ৩৩ ভোটে পরাজিত করে বিএনপির চেয়ারপাসন খালেদা জিয়ার উপদেষ্টা জয়নুল আবেদীন নির্বাচিত হয়েছেন। জয়নুল আবেদীন ১ হাজার ৯২৮ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আবদুল মতিন খসরু পেয়েছেন ১ হাজার ৮৯৫ ভোট।

সম্পাদক পদে বঙ্গবন্ধু আইনজীবী পরিষদ সুপ্রিম কোর্ট শাখার সাধারণ সম্পাদক রবিউল আলম বুদুকে ৭০ ভোটে পরাজিত করে বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন নির্বাচিত হয়েছেন। মাহবুব উদ্দিন খোকন ১ হাজার ৯১৬ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী রবিউল আলম পেয়েছেন ১ হাজার ৮৪৬ ভোট। এবার দিয়ে টানা পাঁচ বার সম্পাদক নির্বাচিত হলেন মাহবুব উদ্দিন খোকন।

বিএনপিপন্থি নির্বাচিতরা হলেন- সহ-সভাপতি উম্মে কুলসুম বেগম রেখা ও সহ-সম্পাদক শামীমা সুলতানা দিপ্তী, সদস্য আয়েশা আক্তার, মৌসুমি আক্তার, মুহাম্মদ হাসিবুর রহমান ও শেখ তাহসিন আলী।

আওয়ামীপন্থি নির্বাচিতরা হলেন- সহসভাপতি মো. অজিউল্লাহ, কোষাধ্যক্ষ রফিকুল ইসলাম হিরু ও সহ সম্পাদক মো. শফিকুল ইসলাম, সদস্য এ বি এম নুরে আলম উজ্জল,কুমার দেবুল দে ও মো.হাবিবুর রহমান হাবিব।

দুই দিনব্যাপী নির্বাচনে এবার পাঁচ হাজার ৮১ জন ভোটারের মধ্যে তিন হাজার ৯২৮ জন ভোট দেন। ১৪টি পদের বিপরীতে ৩১ জন প্রার্থী নির্বাচন করছেন। আওয়ামী লীগ ও বিএনপিপন্থি আইনজীবী ছাড়াও স্বতন্ত্রভাবে সভাপতি পদে একজন এবং সম্পাদক পদে দু’জন অংশগ্রহণ করছেন।

২০১৬-২০১৭ সেশনের নির্বাচন ২৩ ও ২৪ মার্চ অনুষ্ঠিত হয়েছে। ওই নির্বাচনে সভাপতি পদে নির্বাচিত হয়েছিলেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ইউসুফ হোসেন হুমায়ুন ও সম্পাদক পদে বিএনপির যুগ্ম মহাসচিব মাহবুব উদ্দিন খোকন।

ঢাকাটাইমস/২৪ মার্চ/এমএবি/এমআর

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আদালত এর সর্বশেষ

ব্যবসায়ী নাসিরের মামলা: পরীমনিকে আদালতে হাজির হতে সমন জারি

বোট ক্লাব কাণ্ড: পরীমনির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন

সেই রাতে ৮৭ হাজার টাকার মদ খেয়েছিলেন পরীমনি, পার্সেল না দেওয়ায় তাণ্ডব

বোট ক্লাব কাণ্ড: প্রতিবেদন দিল পিবিআই, ব্যবসায়ী নাসিরের মামলায় ফেঁসে যাচ্ছেন পরীমনি?

ড. ইউনূসকে স্থায়ী জামিন দেননি শ্রম আপিল ট্রাইব্যুনাল

সদরঘাটে লঞ্চ দুর্ঘটনা: আসামিদের তিনদিনের রিমান্ড

অরিত্রীর আত্মহত্যা: চতুর্থ বারের মতো পেছাল রায় ঘোষণার দিন, কী কারণ?

অরিত্রীর আত্মহত্যা: ভিকারুননিসার ২ শিক্ষকের বিরুদ্ধে মামলার রায় আজ

বুয়েট শিক্ষার্থী ইমতিয়াজ রাব্বিকে হলের সিট ফেরত দেওয়ার নির্দেশ

আত্মসমর্পণের পর ট্রান্সকমের ৩ কর্মকর্তার জামিন

এই বিভাগের সব খবর

শিরোনাম :