‘নয়টার গাড়ি কয়টায়?

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ মার্চ ২০১৭, ১৫:২৯ | প্রকাশিত : ২৪ মার্চ ২০১৭, ১১:৪৫

মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের ছুটি রবিবার। এর আগে শুক্র ও শনিবার সরকারি ছুটি। টানা তিন দিনের বন্ধে গ্রামের বাড়ি যাওয়ার জন্য রাজধানী ছাড়ছেন অনেকে। সেজন্য স্বাভাবিকের তুলনায় যাত্রীদের চাপ বেড়েছে দূরপাল্লার বাস কাউন্টারগুলোতে। ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থেকেও বাস পাচ্ছেন না অনেকে।

শুক্রবার সকালে রাজধানীর কমলাপুরে গিয়ে এমনই চিত্র দেখা গেছে। বিশেষ করে এখানকার কাউন্টারগুলোতে ঢাকা থেকে কুমিল্লায় যাওয়া যাত্রীরা পড়েছেন বেশি বিপাকে।

কাউন্টারে দায়িত্বে থাকা কয়েকজনের সঙ্গে কথা বলে জানা গেছে, বৃহস্পতিবার রাত থেকে ঢাকা-চট্টগ্রাম-সিলেট মহাসড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়। শুক্রবার সকাল পর্যন্তও তা অব্যাহত আছে। যানজটের কারণে ঢাকায় গাড়ি ঢুকতে না পারায় স্টেশনে গাড়ি আসছে না। এছাড়া যাত্রীদের চাপ বেশি হওয়ায় এই অবস্থার সৃষ্টি হয়েছে।

এদিকে বিআরটিসি কাউন্টারেও দেখা গেছে যাত্রীদের উপচেপড়া ভিড়। দক্ষিণের পথে যাওয়া সব যাত্রীরা সমস্যায় পড়েছেন। শুধু কমলাপুর নয়, মানিকনগর, টিটিপাড়া ও সায়দাবাদের অবস্থা একই রকম।

সিটি করপোরেশন নির্বাচনের খবর সংগ্রহ করতে শুক্রবার সকালে কুমিল্লার উদ্দেশে রওনা হওয়া ঢাকাটাইমসের নিজস্ব দুই প্রতিবেদক বোরহান উদ্দিন ও তানিম আহমেদ এই সংবাদ দিয়েছেন।

কমলাপুর থেকে বোরহান উদ্দিন জানান, প্রতিদিন এখান থেকে সকাল সাতটার মধ্যেই কুমিল্লার গাড়ি ছেড়ে যায়। রয়েল পরিবহনের সামনে যাত্রীদের ব্যাপক ভিড় দেখা গেছে।

সকাল সাড়ে আটটার দিকে রয়েলের প্রথম ট্রিপ কুমিল্লার উদ্দেশে ছেড়ে যায়। এরপরে যাত্রীদের সাড়ে নয়টা ও দশটার টিকিট দিলেও সাড়ে দশটা পর্যন্ত সাড়ে নয়টার গাড়ি আসেনি।

এদিকে যাত্রীর ভিড় বেশি থাকায় কাউন্টারের মধ্যে বসার জায়গা সংকুলন করতে পারছেন না কর্তৃপক্ষ। অনেকে রাস্তায় হাঁটাহাঁটি করতে করতে বিরক্ত হয়ে পড়েন। বিশেষ করে নারী, শিশু ও বৃদ্ধরা বেশি দুর্ভোগে পড়েছেন। মধ্যবয়স্ক একজনকে বলতে শোনা যায়, 'নয়টার গাড়ি কয়টায় আসবো বোঝা মুশকিল। শেষ পর্যন্ত কুমিল্লা যেতে পারবো তো।'

এদিকে সকাল সাড়ে ছয়টা ও সোয়া সাতটার দিকে কুমিল্লার উদ্দেশে দুটি গাড়ি ঠিক সময় ছাড়লেও পরে এসে বিপাকে পড়েছে।

শাওন নামের একজন ঢাকাটাইমসকে বলেন, ঈদের চেয়েও কষ্ট বেশি হচ্ছে। নয়টার গাড়ির টিকেট কেটে দাঁড়িয়ে আছি অথচ বারবার বলছে গাড়ি ঢাকায় ঢুকছে। কখন যে আসবে আল্লাহ জানে।'

টিটিপাড়া থেকে তানিম আহমেদ জানান, অন্যদিন ২০ থেকে ২৫ মিনিট পরপর সেখান থেকে নোয়াখালী ও ফেনীর উদ্দেশে গাড়ি ছাড়ে। অথচ সাড়ে সাতটার দিকে গিয়েও অনেককে ১০টার গাড়ির টিকিট নিতে হয়েছে। কারণ গাড়ি নেই। রাস্তায় আটকা।"

বিআরটিসির কমলাপুর কাউন্টারে দায়িত্ব পালনরত শফিকুল ইসলাম ঢাকাটাইমসকে বলেন, "সকালে দুটো গাড়ি ঠিক সময় ছাড়তে পারলেও জ্যামের কারণে গাড়ি ঢুকতে পারে না। গাড়ি না এলে ছাড়বো কেমনে।"

ঢাকাটাইমস/২৪মার্চ/বিইউ/এমআর

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

রাজধানীতে দুই যুবকের আত্মহত্যা

কামরাঙ্গীরচর নাগরিক পরিষদ প্রতিনিধিদের সঙ্গে মেয়র তাপসের মতবিনিময়

মতিঝিলের ফুটপাতে পড়েছিল বৃদ্ধার মরদেহ

মিরপুর বিআরটিএ’তে ভ্রাম্যমাণ আদালতের অভিযান, ৪ দালালকে সাজা

খিলক্ষেতে ৬০ কোটি টাকার খাসজমি উদ্ধার

রাজারবাগের পুকুরে ডুবে পুলিশ সদস্যের মর্মান্তিক মৃত্যু, ধরা পড়ল সিসি ক্যামেরায়

চার নারী একসঙ্গে ওয়াশরুমে! সেই রাতে গুলশানে কী হয়েছিল, জানালেন ভুক্তভোগী

রাজধানীতে ছাদ থেকে লাফ দিয়ে নারীর আত্মহত্যা

সংসদ এলাকায় ড্রোন উড়িয়ে আটক সাবেক এমপিপুত্র, ছাড়া পেলেন মুচলেকায়

গুলশানে ‘মাতাল’ হয়ে মারামারিতে জড়ানো তিন তরুণী গ্রেপ্তার, বারের বিরুদ্ধেও ব্যবস্থা

এই বিভাগের সব খবর

শিরোনাম :