গণহত্যা দিবসে নেত্রকোণায় নানা আয়োজন

নেত্রকোণা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ মার্চ ২০১৭, ১২:১০

২৫ মার্চ গণহত্যা দিবস যথাযোগ্য মর্যাদায় নেত্রকোণায় পালনের জন্যে নানা কর্মসূচি নেয়া হয়েছে।

জেলা প্রশাসন ও জেলা সেক্টর কমান্ডারস ফোরামের নেয়া আয়োজনের মধ্যে রয়েছে- বধ্যভূমিতে আলোকপ্রজ্জ্বলন, শহীদদের প্রতি ফুলেল শ্রদ্ধা নিবেদন, প্রমাণ্য চিত্র প্রদর্শন, আলোচনাসভা, সাংস্কৃতিক পরিবেশনা।

জেলা প্রশাসক মো. মুশফিকুর রহমান জানান, দুপুর ২টায় মুক্তিযুদ্ধবিষয়ক প্রমাণ্য চিত্র প্রদর্শন, বিকাল ৩টায় আলোচনাসভা ও এর পরে সাংস্কৃতিক পরিবেশনা হবে মোক্তারপাড়ায় পাবলিক হলে।

সেক্টর কমান্ডারস ফোরামের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সিতাংশু বিকাশ আচার্য্য জানান, প্রথম প্রহরে শহরের সাতপাই এলাকায় বধ্যভূমিতে নির্মিত শহীদ স্মৃতিস্তম্ভে মোমবাতি জ্বালিয়ে শহীদদের স্মরণ করা হবে। সকাল ৮টার দিকে শহীদ স্মৃতিস্তম্ভে ফুলেল শ্রদ্ধার্ঘ্য অর্পণ করা হবে।

জেলা প্রশাসক মো. মুশফিকুর রহমান দিবসটি উপলক্ষে বলেছেন, ২৫ মার্চ বাঙালি জাতির জন্যে গভীর বেদনার স্মৃতিবিজড়িত একটি দিন। ১৯৭১ সালের এই দিনের শেষে যে রাত নেমে এসেছিল, ইতিহাসে তা এক বর্বর গণহত্যার সাক্ষী হয়ে আছে। এই রাতে পাকিস্থানি সেনাবাহিনী বাঙালি জাতিকে চিরতরে ধ্বংস করার উদ্দেশ্যে ভারী অস্ত্রশস্ত্র নিয়ে ঝাঁপিয়ে পড়েছিল বাঙালি জাতির ওপর। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৃঢ় নেতৃত্বে ও তার স্বাধীনতার বাণী নিয়ে সেদিন বাঙালি জাতি ঘুরে দাঁড়িয়েছিল, যোগ দিয়েছিল স্বাধীনতাযুদ্ধে।

জেলা প্রশাসক বর্বর পাকিস্থানিদের হাতে আকস্মিক হামলায় নিহত সকল শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে তাদের আত্মার মাগফেরাত কামনা করেছেন।

(ঢাকাটাইমস/২৪মার্চ/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :