বরিশাল সিটি করপোরেশনের বকেয়া বিদ্যুৎ বিল ২৩ কোটি টাকা

তন্ময় তপু,বরিশাল
 | প্রকাশিত : ২৪ মার্চ ২০১৭, ১২:৪৭

বরিশাল ওয়েস্টজোর পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড’র বিদ্যুৎ ব্যবহার করে প্রায় ২৩ কোটি টাকা বিল বকেয়া রয়েছে বরিশাল সিটি করপোরেশনের কাছে। বিল পরিশোধ না করায় বিভিন্ন সময়ই বিদ্যুৎ সংযোগ বন্ধ করে দেয়া হয় বলে জানিয়েছে নগরবাসী।

রাস্তার বাতি ও পানির পাম্প মিলে মোট ১০৫টি বিদ্যুতের মিটার ব্যবহার করছে বিসিসি।

ওজোপাডিকোর দায়িত্বশীল কর্মকর্তারা বলছেন, বিসিসির কাছে বিদ্যুৎ বিল বাবদ ২২ কোটি ৬৫ লাখ ৫৪ টাকা বকেয়া রয়েছে। বকেয়া বিল পরিশোধের জন্য একাধিকবার বিসিসিকে চিঠি দিয়েও কোন সুরাহা হয়নি। সর্বশেষ ১ মার্চ বকেয়া বিল পরিশোধের জন্য তিন সপ্তাহের সময় দেয় ওজোপাডিকো। এর মধ্যে বিদ্যুৎ বিল পরিশোধ না করায় ২২ মার্চ সকাল থেকে সংযোগ বিচ্ছিন্ন অভিযান শুরু করা হয়। দ্রুত সময়ের মধ্যে বকেয়া পরিশোধ করা না হলে বিসিসির ১০৫টি বিদ্যুৎ সংযোগের সবগুলো বিচ্ছিন্ন করা হবে।

এদিকে বিদ্যুৎ বিভাগের এমন কঠোর অবস্থানের কারণে পানি সরবরাহ এবং সড়ক বাতি পুরোপুরি বন্ধ হয়ে গেলে নগরে জনজীবন দুর্বিষহ হয়ে ওঠার আশঙ্কা রয়েছে।

বিসিসির পানি শাখার নির্বাহী প্রকৌশলী মনিরুল ইসলাম স্বপন জানান, পশ্চিম কাউনিয়ার ময়লাখোলা, কাউনিয়া, মুন্সীর গেরেজ, কুদঘাটা, কাজীপাড়া ও ভাটিখানা পানির পাম্পের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করেছিল ওজোপাডিকো। ফলে এ পাম্পগুলো থেকে গ্রাহকদের পানি সরবরাহ বন্ধ হয়ে গেছিল।

ওজোপাডিকোর বিক্রয় ও বিতরণ বিভাগ-২ এর নির্বাহী প্রকৌশলী অমূল্য কুমার সরকার বলেন, ডিভিশন-২ এর আওতায় বিসিসির ৪৭টি সংযোগ রয়েছে। তার মধ্যে ছয়টি পানির পাম্পের সংযোগ বিচ্ছিন্ন করা হয়। বকেয়া পরিশোধ করা না হলে অন্য সংযোগগুলোও পর্যায়ক্রমে বিচ্ছিন্ন করা হবে।

নির্বাহী প্রকৌশলী অমূল্য সরকার আরো বলেন, দীর্ঘদিন ধরে বিসিসি বিদ্যুৎ বিল দিচ্ছে না। এ নিয়ে বহুবার বিসিসির সঙ্গে ওজোপাডিকোর আলোচনা ও নোটিশ দেয়া হয়েছে। এমনকি চলতি অর্থবছরের গত আট মাসে কোনো বিল পরিশোধ করেনি বিসিসি। ফলে তাদের কাছে বিদ্যুৎ বিভাগের মোট বকেয়া পড়েছে প্রায় ২৩ কোটি টাকা। বকেয়া পরিশোধের জন্য সর্বশেষ ওজোপাডিকোর খুলনা অফিস থেকে বিসিসিকে চূড়ান্ত নোটিশ দেয়া হয়।

নোটিশে নির্ধারিত সময় ২১ মার্চ মঙ্গলবারের মধ্যে বকেয়া পরিশোধ না করায় তারা সংযোগ বিচ্ছিন্ন অভিযান শুরু করেছে।

এ প্রসঙ্গে বিসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা ওয়াহিদুজ্জামান বলেন, বকেয়া বিলের জন্য অর্থ চেয়ে মন্ত্রণালয়ে বারবার চিঠি পাঠানো হচ্ছে। টাকা বরাদ্দ পেলেই বিল পরিশোধ করা হবে।

(ঢাকাটাইমস/২৪মার্চ/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :