‘তাড়াতাড়ি সোয়াট পাঠাও’

সিলেট প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ মার্চ ২০১৭, ১৬:৫৬ | প্রকাশিত : ২৪ মার্চ ২০১৭, ১৬:০৫

সিলেটের দক্ষিণ সুরমায় পুলিশের ঘিরে রাখা বাড়ির ভেতরে অবস্থান নেয়া সন্দেহভাজন জঙ্গিদেরকে আত্মসমর্পণে পুলিশের আহ্বান ফিরিয়ে দিয়েছে তারা। উল্টো সেখানে অভিযান চালাতে পুলিশের বিশেষ শাখা সোয়াটকে পাঠাতে বলেছেন সন্দেহভাজন এক জঙ্গি।

শুক্রবার ভোরে থেকে ওই বাড়িটি ঘিরে ফেলে ঢাকা মহানগর পুলিশের জঙ্গিবিরোধী বিশেষ শাখা কাউন্টার টেররিজম অ্যান্ট ট্রান্সন্যাশনাল ক্রাইম ই্উনিটের একটি দল। তাদের সঙ্গে আছে সিলেট ‍পুলিশের একটি দলও।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্তি কমিশনার রোকনউদ্দিন জানান, ওই বাড়িতে অভিযান চালাতে ঢাকা থেকে পুলিশের বিশেষ শাখা সোয়াটের একটি দল।

ওই ভবনের নিচতলার সন্দেহভাজন জঙ্গিরা ভাড়া নিয়েছে বলে বাড়ির মালিকের কাছে জানতে পেরেছে পুলিশ। তিন মাস আগে কাউসার আলী ও মর্জিনা বেগম নামে দুইজন স্বামী-স্ত্রী পরিচয়ে বাসাটি ভাড়া নেন। মালিকের কাছে তথ্য পেয়ে মর্জিনা বেগমকে উদ্দেশ্য করে পুলিশ হ্যান্ডমাইকে আত্মসমর্পণ করার আহ্বান জানান।

এক পর্যায়ে জানালা ফাঁক করে ওই নারী পাল্টা জবাব দেন। বলেন, ‘আপনারা শয়তানের পথে, আমরা আল্লাহর পথে।’

এর পরপরই আরেক পুরুষকণ্ঠে পুলিশের উদ্দেশে বলা হয়, ‘দেরি করছ কেন? আমাদের সময় কম। তাড়াতাড়ি সোয়াট পাঠাও।’

পাঁচ তলা ওই বাড়িটিতে ৩০টিরও বেশি পরিবার থাকে বলে জানিয়েছেন পুলিশ। তারাও বাড়িটিতে আটকা পড়ে আছে। ভবনটির দিকে যাওয়ার দুটি সড়কে চলাচল বন্ধ রাখা হয়েছে সকাল থেকে।

পুলিশ জানায়, ভোরে ওই বাড়িতে যাওয়ার চেষ্টা করলে ভেতর থেকে গ্রেনেড ছুঁড়ে মারা হয়। এরপর পুলিশ আর কোনো ঝুঁকি না নিয়ে বাড়িটি ঘেরাও করে এবং সোয়াটকে খবর দেয়।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্তি কমিশনার রোকনউদ্দিন জানান, ঢাকা থেকে সোয়াটের দল পৌঁছা মাত্রই অভিযান শুরু করবেন তারা।

সম্প্রতি চট্টগ্রামের সীতাকুণ্ডে যে দুটি সন্দেহভাজন জঙ্গি আস্তানায় পুলিশ অভিযান চালিয়েছে তার মধ্যে একটি ঘেরাও করে রাখা হয় ১৬ ঘণ্টারও বেশি। পরে ওই ভবনে আত্মঘাতী বিস্ফোরণে চারজন এবং পুলিশের গুলিতে একজন নিহত হয়। আর বাড়িটি থেকে বিপুল পরিমাণ বিস্ফোরক, বোমা ও বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়।

ঢাকাটাইমস/২৪মার্চ/প্রতিনিধি/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :