ঢাবিতে ‘জাতীয় হাইস্কুল প্রোগ্রামিং প্রতিযোগিতা’র উদ্বোধন

ঢাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ মার্চ ২০১৭, ১৬:৩৯

সরকারের তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিভাগের আয়োজনে এবং বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক (বিডিওএসএন) ও কোডমার্শাল-এর যৌথ সহযোগিতায় ‘জাতীয় হাইস্কুল প্রোগ্রামিং প্রতিযোগিতা’-এর ঢাকা মহানগর আঞ্চলিক প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠান শুক্রবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয় কার্জন হলে অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানের প্রধান অতিথি ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক প্রতিযোগিতার উদ্বোধন করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় তথ্যপ্রযুক্তি ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. কাজী মুহাইমিন-আস-সাকিবের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় রোবটিক্স অ্যান্ড মেকাট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান লাফিফা জামাল, আন্তর্জাতিক প্রোগ্রামিং প্রতিযোগিতার বিচারক মোহাম্মদ মাহমুদুর রহমান প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্কের (বিডিওএসএন)-এর সাধারণ সম্পাদক মুনির হাসান।

ঢাকা বিশ্ববিদ্যালয় তথ্যপ্রযুক্তি ইনস্টিটিউটে অনুষ্ঠিত প্রতিযোগিতায় ৪০ জনকে প্রোগ্রামিং প্রতিযোগিতায় এবং ৬০ জনকে কুইজ প্রতিযোগিতায় বিজয়ী ঘোষণা করা হয়।

প্রসঙ্গত, দেশের হাই স্কুলের শিক্ষার্থীদের কম্পিউটার প্রোগ্রামিংয়ের প্রতি আগ্রহী করে গড়ে তোলা এবং তাদের দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে সারাদেশে অনুষ্ঠিত হচ্ছে এই প্রতিযোগিতা। সারাদেশের ১৬টি বিশ্ববিদ্যালয় এবং তিনটি উপজেলায় এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। এছাড়া, এই ১৯টি অঞ্চলের বিজয়ীদের নিয়ে আগামী ৭ এপ্রিল শুক্রবার রাজধানীর ফার্মগেটে অবস্থিত কৃষিবিদ ইনস্টিটিউটে জাতীয় হাই স্কুল প্রোগ্রামিং প্রতিযোগিতা ২০১৭-এর চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হবে।

(ঢাকাটাইমস/২৪মার্চ/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :