সিলেটে সোয়াট, ‘জঙ্গি আস্তানায়’ অভিযানের অপেক্ষা

সিলেট প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ মার্চ ২০১৭, ২০:১৬ | প্রকাশিত : ২৪ মার্চ ২০১৭, ১৬:৪৭

সিলেটের দক্ষিণ সুরমায় সন্দেহভাজন জঙ্গি আস্তানায় অভিযানের জন্য পুলিশের বিশেষ ইউনিট সোয়াটের সদস্যরা পৌঁছেছেন। বিকাল চারটার দিকে তারা সেখানে পৌঁছেন। ভোর তিনটা থেকেই বাড়িটি ঘেরাও করে রেখেছেন পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট ও সিলেট মহানগর পুলিশ।

শুক্রবার ভোরে শহর থেকে আনুমানিক পাঁচ কিলোমিটার দূরের পাঁচ তলার ওই বাড়িটি ঘিরে ফেলে ঢাকা মহানগর পুলিশের জঙ্গিবিরোধী বিশেষ শাখা কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের সদস্যরা। তাদের সঙ্গে আছেন সিলেট মহানগর পুলিশের একটি দল।

সকালেই সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার রোকনউদ্দীন সকালে সাংবাদিকদেরকে জানান, আস্তানায় অভিযান চালাতে ঢাকা থেকে সোয়াটের দল রওয়ানা হয়েছে। তারা গেলে অভিযান শুরু হবে।

উস্তার আলী নামে একজনের বাড়ি এটি। তিন মাস আগে বাড়ির নিচ তলা ভাড়া নেন এক দম্পতি। এরা নিজেদের নাম বলেন কাওসার ও আর্জিনা। এই দুইজনকে পুলিশ সকালে আত্মসমর্পণের আহ্বান জানালে তারা তা প্রত্যাখ্যান করে সোয়াট পাঠাতে বলে।

এর আগে সকালে ওই বাড়িটিতে পুলিশ যাওয়ার চেষ্টা করলে ভেতর থেকে তাদের ওপর গ্রেনেড হামলা হয় বলে জানিয়েছে পুলিশ। পরে আর ঝুঁকি না নিয়ে বাড়িটি ঘেরাও করে রাখে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। বিকালে সোয়াটের সদস্যরা তাদের সঙ্গে যোগ দেয়ার পর এলাকাটি রেকি শুরু করে তারা। যে কোনো সময় অভিযান শুরু হবে বলে জানিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। গত ১৫ ও ১৬ মার্চ চট্টগ্রামের সীতাকুণ্ডেও পাওয়া সন্দেহভাজন দুটি জঙ্গি আস্তানার একটি ১৬ ঘণ্টা ঘেরাও করে রাখার পর সোয়াটের নেতৃত্বেই অভিযান শুরু হয়। এই বাহিনীর সদস্যদের উন্নত প্রশিক্ষণ ও অস্ত্র রয়েছে। ঝুঁকিপূর্ণ অভিযানগুলো তাদের নেতৃত্বেই পরিচালিত হয়।

ঢাকাটাইমস/২৪মার্চ/প্রতিনিধি/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :