রাজধানীতে ‘সেকেন্ডহ্যান্ড ’ বাইকের মেলা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ মার্চ ২০১৭, ১৭:৫৭ | প্রকাশিত : ২৪ মার্চ ২০১৭, ১৭:৪৫

রাজধানীতে প্রথম বারের মত আয়োজন করা হয়েছে সেকেন্ডহ্যান্ড বাইকের মেলা। এই মেলার আসর বসেছে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের চত্বরে। মেলার আয়োজক ক্লাসিফায়েড ওয়েবসাইট এখানেই ডটকম। দুইদিন ব্যাপী এই মেলায় সেকেন্ডহ্যান্ড বাইক প্রদর্শন করা হচ্ছে। মেলা উপলক্ষে বাইক স্ট্যান্ডের আয়োজন করা হয়েছে। স্ট্যান্ড দেখতে তরুণদের আগ্রহের কমতি নেই।

শুক্রবার দুপুরে এই মেলায় ঘুরে দেখা যায়, সম্মেলন কেন্দ্রের চত্বরে সামিয়ানা টানিয়ে বাইক প্রদর্শন করা হচ্ছে। এসব বাইক দেখতে ও কিনতে তরুণরা মেলায় প্রবেশ করছেন। শুক্রবার ছুটির দিন হওয়ার বেশ ভিড় ছিল। মেলায় প্রবেশ করতে দীর্ঘ সাড়ি দেখা গেছে। শুধুমাত্র নিবন্ধন করেই মেলায় প্রবেশের সুযোগ মিলছে।এজন্য কোনো প্রবেশ মূল্য দিতে হবে না।

রাজধানীর বেশ কিছু সেকেন্ডহ্যান্ড বাইক বিক্রেতা প্রতিষ্ঠান অংশ নিয়েছে। এছাড়াও ব্যক্তিউদ্যোগে অনেক তরুণ বাইক বিক্রি করতে এসেছেন। মেলায় অংশ নিয়েছে সাদাফ মোর্টস, বাইক হ্যাভেন, বাইক ভিলা, খান মোর্টস অ্যান্ড ট্রেডার্স, শফিক মোর্টস, বাইক স্টেশনসহ বেশ কিছু প্রতিষ্ঠান।

রাজধানীর বংশাল থেকে একটি ইলেকট্রিক বাইক বিক্রির জন্য মেলায় অংশ নিয়েছেন ইতরাত। চায়নার তৈরি এই ই-বাইকটির মূল্য হাঁকিয়েছেন ৬০ হাজার টাকা। তিনি দাবি করেন, এই বাইকটি এক চার্জে ৭০ থেকে ৭২ কিলোমিটার পথ পাড়ি দিতে পারবে। এতে সর্বোচ্চ গতি পাওয়া যাবে ৮০ কিলোমিটার। এই বাইকটি নিয়ে ক্রেতাদের আগ্রহেরও কমতি নেই। কিন্তু অনেকে ভাবছেন এত দামে বাইকটি বিক্রি হবে না।

এদিকে কাজীপাড়া থেকে বাইক মেলায় এসেছেন দীপু। তিনি বলেন, ‘কম দামে ইয়ামাহার পুরনো এফজেড পাওয়া যায় কিনা তা দেখতে এসেছি। কিন্তু এখানকার বিক্রেতারা পুরনো এই বাইকের দাম বেশি চাচ্ছেন।’

বিক্রেতারা বলছেন, এখানে প্রদর্শন করা বাইকের দাম নতুন বাইকের দামের তুলনায় অনেক কম। এমনই একজন বিক্রেতা রাজন। তিনি বেশ কয়েটি মডেলের পুরনো বাইক বিক্রির জন্য এনেছেন। এদের মধ্যে একটি বাইক হৃদয় নামের এক তরুণ কিনে নিয়েছেন। সেটি ছিল ওয়ালটনের স্টাইলাস। বাইকটি ৪০ হাজার টাকায় কিনেছেন হৃদয়।

বাইক স্টেশন মেলায় ৭টি পুরনো বাইক বিক্রির জন্য এনেছে। প্রতিষ্ঠানটির কর্ণধার মাহমুদুল ইসলাম মাহি বলেন, ‘তরুণদের অনেকের বাইক কেনার ইচ্ছা রয়েছে। কিন্তু সাধ্য নেই। তাদের জন্য আমরা বেশ কয়েকটি মডেলের বাইক এনেছি। পুরনো বাইকের তুলনায় এগুলোর দাম অনেকটাই কম।’

বাইক ভিলার স্বত্বাধিকারী সজীব আহমেদ বলেন, ‘মেলায় ৭টি মডেলের বাইক এনেছি। ক্রেতারা এগুলো খুঁটিয়ে খুঁটিয়ে দেখছেন। আশা করি বিক্রিও হবে।’

এদিকে বাইক বিক্রির জন্য মেলার আয়োজন করা হলেও দর্শনার্থীরা মজেছেন বাইকের স্ট্যান্টবাজি দেখতে। মেলায় চত্বরে বেশ কয়েকজন তরুণ বাইকে চড়ে বেশ কিছু কসরত করছেন। এসব কসরত দেখতে রীতিমতো ভিড় লেগে আছে।

এখানে দেখানো হচ্ছে স্টপি, হুইলি, বারনাউট, হিউমান কম্পাসসহ আরও কিছু স্ট্যান্ট।

দুই দিনের এই মেলায় ব্যক্তিগতভাবে ব্যবহৃত হয়েছে এমন তিনশো এর বেশি মটর বাইক প্রদর্শন ও বিক্রয় করা হচ্ছে। সেখান থেকে ক্রেতারা সহজে নিজের পছন্দের বাইকটি কিনে নিতে পারবেন। আগ্রহী ক্রেতারা ekhanei.bike সাইট-এ ভিজিট করে মেলা উপলক্ষে ডিসকাউন্টেড বাইকগুলো দেখতে পারবেন। তাদের কেনাকাটায় স্বস্তি দিতে এখানেই ডট কম মেলায় স্থাপন করবে কয়েকটি বুথ। থাকছে বাইকের যন্ত্রাংশ এবং পারফরমেন্স পরীক্ষা করে দেখার সুযোগ। তবে মেলাকে উৎসবমুখর করতে আয়োজকরা আমন্ত্রণ জানিয়েছেন জনপ্রিয় বাইক স্ট্যান্টস ম্যান চিন্ময়সহ দেশের খ্যাতিমান ১৬জন বাইক স্ট্যান্টস ম্যানকে। মেলায় আরো থাকছে ডিজে মিউজিক পারফরমেন্স। মেলাটি সকল দর্শনার্থীদের জন্য উন্মুক্ত।

(ঢাকাটাইমস/২৪মার্চ/এজেড)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

পাঁচ বছরেও শেষ হয়নি বনানীর এফআর টাওয়ারে অগ্নিকাণ্ডের বিচার

এক হাতে ইফতারের পানির বোতল, আরেক হাতে যান চলাচলের ইশারা ডিসির

এলিফ্যান্ট রোডে বাসা থেকে শিক্ষার্থীর ঝুলন্ত মরদেহ উদ্ধার

ঢাকাস্থ কোম্পানীগঞ্জ উপজেলা কল্যাণ সমিতির ইফতার মাহফিল অনুষ্ঠিত

অসুস্থতার যন্ত্রণা সইতে না পেরে ছুরিকাঘাতে রিকশাচালকের আত্মহত্যা

রাজধানীর ধোলাইপাড়ে পুলিশ কনস্টেবলের স্ত্রীর ‘আত্মহত্যা’

বুধবার থেকে এক ঘণ্টা বাড়ছে মেট্রোরেল চলাচলের সময়

ঈদকে সামনে রেখে ডিবি-সাংবাদিক পরিচয়ে অপহরণের ফাঁদ

ভবিষ্যৎ নগর উন্নয়নে জাইকা ও ইঞ্জিনিয়ার ইনস্টিটিউটের সঙ্গে রাজউকের সভা

২৭ মার্চ থেকে রাত ৯টার পরও চলবে মেট্রোরেল

এই বিভাগের সব খবর

শিরোনাম :