এবার কুমিল্লার মর্যাদা রক্ষার নির্বাচন: সাক্কু

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ মার্চ ২০১৭, ১৮:৪৬

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী মনিরুল হক সাক্কু বলেছেন, ‘প্রস্তাবিত কুমিল্লা বিভাগের নাম পরিবর্তনের যেকোনো অপচেষ্টা প্রতিহত করতে আমরা কুমিল্লাবাসী ঐক্যবদ্ধ। এই ঐক্যের নেতৃত্বে থাকবে কুমিল্লা মহানগর। আর তাই আসন্ন সিটি করপোরেশন নির্বাচন হবে কুমিল্লার মর্যাদা রক্ষার নির্বাচন।’ কুমিল্লাকে ময়নামতি নামে বিভাগ করার সিদ্ধান্তের সমালোচনা করেন তিনি।

শুক্রবার বিকালে নির্বাচনী ইশতেহার ঘোষণার সময় সাক্কু এসব কথা বলেন। নগরীর ধর্মসগারপাড়ে বিএনপির অস্থায়ী কার্যালয়ে এই ইশতেহার ঘোষণা করা হয়।

আগামী ৩০ মার্চ অনুষ্ঠিত হবে কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন। এই নির্বাচনে বিএনপির প্রার্থী মনিরুল হক সাক্কু কুমিল্লা সিটির প্রথম মেয়র। কুমিল্লা সিটি করপোরেশন গঠনের পর প্রথম নির্বাচনে ২০১২ সালে স্বতন্ত্র প্রার্থী হিসেবে তিনি মেয়র নির্বাচিত হন। তখন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী কুমিল্লার প্রবীণ নেতা আফজল খানকে বিপুল ভোটের ব্যবধানে তিনি পরাজিত করেন। এবারের নির্বাচনে সেই আফজাল খানের মেয়ে আঞ্জুম সুলতানা সীমা সাক্কুর প্রতিদ্বন্দ্বী। আগামী বৃহস্পতিবারের নির্বাচনে নৌকা আর ধানের শীষের মধ্যে হবে মূলত প্রতিদ্বন্দ্বিতা।

১১ পৃষ্ঠার ২৭ দফা সম্বলিত বিশাল ইশতেহার ঘোষণা করা করেন সদ্য সাবেক এই মেয়র। ইশতেহারে তিনি বিগত দিনের কাজের ফিরিস্তি উল্লেখ করে আগামী দিনের পরিকল্পনার কথা তুলে ধরেন। কুমিল্লা পৌরসভা চেয়ারম্যান এবং সিটি মেয়র হিসেবে কী কী অবদান রেখেছেন তা উল্লেখ করেন।

ইশতেহার ঘোষণার সময় উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, দলের চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবেদীন ফারুক, মনিরুল হক চৌধুরী, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, দক্ষিণ জেলা বিএনপির সাধারণ সম্পাদক আমিন-উর রশিদ ইয়াছিন ও কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়া।

বিএনপি নেতা সাক্কু বলেন, ‘কুমিল্লার প্রতিটি ধূলিকণায় জড়িয়ে আছে আমার পরিবারের স্মৃতি। আন্তরিক চেষ্টা করেছি এই কুমিল্লার মাটি ও মানুষের কল্যাণ করার। নিজের বিবেকের কাছে আমি শুধু এই প্রশ্নের জবাব দেয়ার জন্য সর্বদা প্রস্তুত থেকেছি, দায়িত্ব পালনে আমি আমার সাধ্য অনুযায়ী সর্বোচ্চ চেষ্টা করেছি। পাঁচ বছর দায়িত্ব পালন শেষে বুকে সাহস নিয়ে অন্তত একথা বলতে পারি- আমার দ্বারা কারো অকল্যাণ হয়নি। সিটি করপোরেশনকে আমি রাজনৈতিক দলের প্রতিষ্ঠানে পরিণত করিনি। আমার কোনো আত্মীয়-বন্ধু আমার পদ-পদবির সুবাদে গণবিরোধী কোনো কাজ করার সুযোগ পায়নি। আমার পরিবারের কেউ সন্ত্রাসে লিপ্ত হয়ে জনগণের ত্রাসে পরিণত হয়নি।’

ধানের শীষের প্রার্থী বিজয়ী হলে কুমিল্লাকে আধুনিক সিটি হিসেবে গড়ে তোলার প্রতিশ্রুতি দেন। দল-মতের ঊর্ধ্বে উঠে সিটি করপোরেশনের উন্নয়নে কাজ করবেন বলে জানান।

(ঢাকাটাইমস/২৪মার্চ/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :