দিল্লিকে খুশি করতে ‘জঙ্গি নাটক’: রিজভী

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ মার্চ ২০১৭, ২০:২০ | প্রকাশিত : ২৪ মার্চ ২০১৭, ১৯:২৫

সাম্প্রতিক সময়ের জঙ্গি অভিযানের মধ্যে সরকারের দুরভিসন্ধি দেখছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ। তিনি বলেছেন, প্রধানমন্ত্রীর আসন্ন ভারত সফরে দিল্লিকে খুশি করার ব্যবস্থা করতে জনগণের দৃষ্টি অন্যদিকে নেয়ার জন্য জঙ্গি নাটক করা হচ্ছে।’

শুক্রবার রাজধানীর পুরানা পল্টনের ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশন মিলনায়তনে এক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

‘২৪ মার্চ সংবিধান লঙ্ঘন করে অবৈধ ক্ষমতা দখলের কালো দিবস’ উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করে স্বাধীনতা ফোরাম নামের বিএনপিপন্থী একটি সংগঠন। ১৯৮২ সালের ২৪ মার্চ তৎকালীন সেনাপ্রধান হুসেইন মুহম্মদ এরশাদ বিএনপির সরকারের কাছ থেকে ক্ষমতা নিজ হাতে নেন। পরে টানা নয় বছর দেশ শাসন করেন তিনি।

প্রধানমন্ত্রীর আসন্ন ভারত সফরের কথা উল্লেখ করে রিজভী আহমেদ বলেন, ‘শেখ হাসিনার একচ্ছত্র ইচ্ছা দেশের মানুষকে পরাধীন করবেন। দেশের মানুষ কি চায়, তা আমলে না নিচ্ছেন না। সমঝোতার নামে সামরিক প্রতিরক্ষা নিরাপত্তা চুক্তির মাধ্যমে দেশের মানুষকে পরাধীন করার ষড়যন্ত্র করছেন তিনি। এতে দিল্লি চাবি যেভাবে ঘুরাবে, বাংলাদেশ সেদিকেই ঘুরবে।

বিএনপির যুগ্ম মহাসচিব বলেন, ভারত অর্থনৈতিক, আয়তন, জনগণ, ক্ষমতা সব দিক দিয়ে বাংলাদেশের চেয়ে বড়। তাদের সঙ্গে সামরিক প্রতিরক্ষা চুক্তি হবে অসম্।’ সমঝোতার নামে ভারত বাংলাদেশে সেনাবাহিনী পাঠাবে মন্তব্য করে তিনি বলেন, এমনটি মেনে নেব না দেশের মানুষ।

এ ব্যাপারে দেশের মানুষের দৃষ্টি অন্যদিকে ঘুরাতে সরকার জঙ্গি অভিযানের ‘নাটক করছে’ বলে অভিযোগ করেন রিজভী। তিনি বলেন, ‘হঠাৎ করেই জঙ্গিরা মাথা চাড়া দিয়ে উঠেছে। চট্টগ্রামের জঙ্গি নাটক শেষ হতে না হতেই আশকোনায় জঙ্গি হামলা, খিলগাঁওয়ের পর সিলেট জঙ্গি আস্তানায় অভিযান। আসলে জনগণের দৃষ্টি অন্য দিকে রাখতে একের পর এক নাটক মঞ্চস্থ হচ্ছে।’

সম্প্রতি চট্টগ্রামের সীতাকুণ্ডে যে দুটি সন্দেহভাজন জঙ্গি আস্তানায় পুলিশ অভিযান চালিয়েছে তার মধ্যে একটি ঘেরাও করে রাখা হয় ১৬ ঘণ্টার বেশি। পরে ওই ভবনে আত্মঘাতী বিস্ফোরণে চারজন এবং পুলিশের গুলিতে একজন নিহত হয়। এরপরে রাজধানীর আশকোনায় র‌্যাবের নির্মাণাধীন ব্যারাকে ‘আত্মঘাতী’ হামলা এক জঙ্গির দেহ ছিন্নভিন্ন হয়ে যায়। এর পর খিলগাওয়ে র‌্যাবের চেকপোস্টে নির্দেশনা অমান্য করায় গুলিতে নিহত হয় এতজন। সর্বশেষ শুক্রবার সকালে সিলেটের দক্ষিণ সুরমায় সন্দেহভাজন জঙ্গি আস্তানা শুক্রবার সকালে ঘেরাও করে পুলিশ, পরে ঢাকা থেকে পুলিশের বিশেষ দল সোয়াত তলব করা হয়। সন্ধ্যার দিকে সেয়াত সেখানে পৌঁছায়, তবে সাতটা পর‌্যন্ত অভিযান চালানোর খবর পাওয়া যায়নি।

সংগঠনের সভাপতি আবু নাসের মোহাম্মদ রকমাতুল্লার সভাপতিত্বে সভায় আরো বক্তব্য দেন বিএনপির নির্বাহী কমিটির প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এ বি এম মোশারফ হোসেন, সহ-প্রচার সম্পাদক আমিরুল ইসলাম খান, সদস্য ফজলুল বাসিত আঞ্জু প্রমুখ।

(ঢাকাটাইমস/২৪মার্চ/জিএম/মোআ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :