বাংলাদেশ ব্যাংকের আগুন নাশকতা নয়: অর্থমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ মার্চ ২০১৭, ২০:০৮ | প্রকাশিত : ২৪ মার্চ ২০১৭, ১৯:২৮
বাংলাদেশ ব্যাংক ভবনে আগুন

বাংলাদেশ ব্যাংক ভবনে লাগা আগুনকে কোনো নাশকতা হিসেবে দেখছেন না অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। বৈদ্যুতিক কোনো গোলযোগের কারণে এই আগুন লেগে থাকতে পারে বলে ধারণা মন্ত্রীর। এই আগুনের ঘটনায় মন্ত্রণালয় থেকে কোনো তদন্ত কমিটি করার বিষয়টিও নাকচ করেন তিনি।

শুক্রবার সন্ধ্যায় বাংলা একাডেমিতে আয়োজিত এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এই কথা বলেন।

বৃহস্পতিবার রাত নয়টার পর আগুন লাগে বাংলাদেশ ব্যাংক ভবনের ১৩ তলায়। প্রায় এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস।

৩০ তলা কেন্দ্রীয় ব্যাংক ভবনের যে তলায় আগুনের সূত্রপাত সেখানে বৈদেশিক মুদ্রানীতি বিভাগের কার্যক্রম চলে। দ্রুত ব্যবস্থা নেয়ায় আগুন বেশি ছড়াতে পারেনি। ভবনের ১৩ তলাতেই সীমাবদ্ধ ছিল আগুন। আগুনে ওই তলার বেশ কিছু আসবাব ও কাগজপত্র পুড়ে গেছে বলে জানা গেছে। তবে বাংলাদেশ ব্যাংক কর্তৃপক্ষ জানিয়েছে, তেমন গুরুত্বপূর্ণ কিছু পুড়েনি।

এই ঘটনা তদন্তে পাঁচ সদস্যের তদন্ত কমিটি করা হয়েছে। ফায়ার সার্ভিসের ঢাকা বিভাগের উপপরিচালক সমরেন্দ্র কুমারের নেতৃত্বে গঠিত এই কমিটিকে পাঁচ কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

গত বছর রিজার্ভ চুরির ঘটনার পর থেকে ঝুঁকির মধ্যে রয়েছে কেন্দ্রীয় ব্যাংক। ইতোমধ্যে আরও কয়েকবার সার্ভারে হানা দিয়েছে হ্যাকাররা। রিজার্ভ চুরির ঘটনায় বাংলাদেশ ব্যাংকের গভর্নর পদেও এসেছে পরিবর্তন। কেন্দ্রীয় ব্যাংক নিয়ে নানা শঙ্কার মধ্যেই গতকাল আগুনের ঘটনা ঘটে। এটা নিয়ে দেশবাসী উৎকণ্ঠিত থাকলেও শেষ পর্যন্ত বড় ক্ষতির হাত থেকে রক্ষা পেয়েছে কেন্দ্রীয় ব্যাংক।

(ঢাকাটাইমস/২৪মার্চ/এমএবি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :