বাংলাদেশ ব্যাংকে আগুনে গুরুত্বপূর্ণ নথি পুড়েনি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ মার্চ ২০১৭, ২০:২১ | প্রকাশিত : ২৪ মার্চ ২০১৭, ২০:০৩

বাংলাদেশ ব্যাংকে আগুনে গুরুত্বপূর্ণ কোনো কাগজপত্র পুড়েনি বলে জানিয়েছেন অগ্নিকাণ্ড তদন্তে গঠিত কমিটির প্রধান কেন্দ্রীয় ব্যাংকের নির্বাহী পরিচালক আহমেদ জামাল।

শুক্রবার সরেজমিন ঘটনাস্থল পরিদর্শন করে গণমাধ্যমকে এ তথ্য জানান তিনি।

বৃহস্পতিবার রাতে বাংলাদেশ ব্যাংক ভবনের ১৪ তলায় বৈদেশিক মুদ্রা নীতি বিভাগের একটি কক্ষে আগুন লাগে। ফায়ার সার্ভিস রাত সাড়ে ১০টার দিকে আগুন নেভাতে সক্ষম হয়। আগুনের ঘটনায় আহমেদ জামালের নেতৃত্বে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটিকে ২৮ মার্চের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলেছে বাংলাদেশ ব্যাংক কর্তৃপক্ষ। অগ্নিকাণ্ডের ঘটনায় শুক্রবার রাজধানীর মতিঝিল থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছে বাংলাদেশ ব্যাংক।

কেন্দ্রীয় ব্যাংকের নির্বাহী পরিচালক আহমেদ জামাল বলেন, আগুনে তেমন কিছু হয়নি। বৈদেশিক মুদ্রা নীতি বিভাগের মহাব্যবস্থাপক ও তার ব্যক্তিগত সহকারীর চেম্বার প্রায় একেবারে পুড়ে গেছে। তবে চেম্বারে কোনো গুরুত্বপূর্ণ কাগজপত্র ছিল না। এগুলো যেসব সেকশনে জমা থাকে সেরকম কোনো সেকশন ক্ষতিগ্রস্ত হয়নি।

আগুন নিয়ন্ত্রণের পর ফায়ার সার্ভিসের মহাপরিচালক আলী আহমদ কেন্দ্রীয় ব্যাংক থেকে বেরিয়ে সাংবাদিকদের জানিয়েছিলেন, ১৪ তলার দক্ষিণপূর্ব কোণের ওই কক্ষের ১০ থেকে ১৫ শতাংশ পুড়েছে। তবে কোনো কম্পিউটার সার্ভারে আগুন লাগেনি। তবে কিছু ফাইলপত্র পুড়ে গেছে। যে কক্ষ পুড়েছে সেখানে একটি ইউপিএস ছিল। সেখান থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলে জানিয়েছিলেন ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা।

(ঢাকাটাইমস/২৪মার্চ/প্রতিনিধি/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :