কৃষকদের টাকা মারলে কঠোর ব্যবস্থা: ভূমিমন্ত্রী

পাবনা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ মার্চ ২০১৭, ২০:২১

ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলু বলেছেন, কৃষকদের কপাল যারা পোড়াবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। কৃষকের জন্য সরকারি প্রণোদনা বা বরাদ্দকৃত টাকা পয়সা যারা মেরে খাবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন তিনি।

শুক্রবার পাবনার আটঘরিয়া উপজেলা পরিষদ অডিটোরিয়ামে আটঘরিয়া উপজেলার প্রণোদনা কমর্সূচির আওতায় খরিপ-১ এর মৌসুমে উফশী আউশ ও নেরিকা আউশ চাষি ৪০০ জনের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

ভূমিমন্ত্রী বলেন, ‘বীজ, সার, আগাছা দমন ও সেচ সহায়তার জন্য কারো হাতে নগদ টাকা দেয়া হবে না, চেক দেয়া হবে। নগদ টাকা দিতে গেলে দুর্নীতির আশ্রয় নেয়ার সুযোগ থাকে।’ কৃষকের নামে ব্যাংকে ১০ টাকায় অ্যাকাউন্ট খুলে দিয়ে অ্যাকাউন্টের বিপরীতে চেক প্রদানের জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন তিনি।

পরে মন্ত্রী ক্ষুদ্র ও প্রান্তিক ৪০০ কৃষকের প্রত্যেকের মাঝে বিনামূল্যে উফশী আউশ ১ বিঘার জন্য ধানবীজ পাঁচ কেজি, ইউরিয়া ২০ কেজি, ডিএপি ১০ কেজি এমওপি ১০ কেজি ও সেচ সহায়তা বাবদ ৪০০ টাকা এবং নেরিকা আউশের জন্য ১০ কেজি ধান বীজ, ২০ কেজি ইউরিয়া, ১০ কেজি ডিএপি, এমওপি ১০ কজি ও সেচ সহায়তা ও আগাছা দমন বাবদ ৮০০ টাকা বিরতণ করেন।

(ঢাকাটাইমস/২৪মার্চ/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :