কুমিল্লায় নৌকার প্রচারে অধ্যাপক মীজান ও প্রাণ গোপাল

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ মার্চ ২০১৭, ২১:৪৮ | প্রকাশিত : ২৪ মার্চ ২০১৭, ২১:৪০

আসন্ন কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী আঞ্জুম সুলতানা সীমার পক্ষে নির্বাচনী প্রচারে নেমেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মীজানুর রহমান এবং বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ)সাবেক উপাচার্য অধ্যাপক প্রাণ গোপাল দত্ত।

জানা গেছে, শক্রবার সরকারি ছুটির দিনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী সুলতানা সীমার পক্ষে পাঁচটিরও বেশি নির্বাচনী প্রচার সভায় বক্তৃতা করেন অধ্যাপক মিজান এবং অধ্যাপক প্রাণ গোপাল। জন্মসূত্রে এই দুই অধ্যাপক কুমিল্লার সন্তান। কুমিল্লা নগরীর ইঞ্জিনিয়ার ইনস্টিটিউট মিলনায়তন এবং টমসম ব্রিজ এলাকায় প্রধান দুটি প্রচার সভা অনুষ্ঠিত হয়।

পেশাজীবী সমন্বয় পরিষদের উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, ডাক্তার, প্রকৌশলী, আইনজীবীসহ নানা পেশায় নিয়োজিত পেশাজীবীরা আওয়ামী লীগের প্রার্থী সীমার প্রতি ভোটারদের সমর্থন বাড়াতে কুমিল্লায় গেছেন। তাদের সাথে সহযোগিতা করছেন আওয়ামী লীগের এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা।

অধ্যাপক মীজান এবং অধ্যাপক প্রাণ গোপাল দত্তের সাথে সহযোগিতায় ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামিম এবং সাবেক ছাত্রলীগ সাধারণ সম্পাদক অজয় কর খোকন। তারা বিভিন্ন পথসভা করে মানুষদের আঞ্জুম সুলতানা সীমার পক্ষে প্রচারকাজ চালাচ্ছেন।

ঢাকাটাইমসকে অধ্যাপক মীজান বলেন, পথসভা করে তারা মানুষকে সচেতন করছেন। বাংলাদেশ রাষ্ট্র হিসেবে গত আট বছরে অনেক শক্তিশালী হয়েছে। দারিদ্র বিমোচন করে অর্থনৈতিক উন্নয়নে বাংলাদেশ এখন বিশ্বের রোলমডেল। জনগণ যদি সঠিক সিদ্ধান্ত নেয়, তাহলে সরকারের পক্ষে উন্নয়নমূলক কাজ করতে সুবিধা হয়।

অধ্যাপক মীজান বলেন, 'সাধারণ মানুষ অনেকসময় ভুল এবং মিথ্যা প্রচারণায় বিভ্রান্ত হতে পারে। তাই আমরা মানুষকে সচতেন করতে এসেছি।’

১৮৬৪ সালে প্রতিষ্ঠিত কুমিল্লা পৌরসভাকে ২০১১ সালে বর্তমান সরকার কুমিল্লা সিটি করপোরেশন হিসেবে প্রতিষ্ঠা করে। আওয়ামী লীগের প্রার্থী আঞ্জুম সুলতানা সীমা নগরীর জলাবদ্ধতা, যানজটসহ বিভিন্ন সংকট সমাধানের আশ্বাস দিয়ে নির্বাচনী প্রচার চালাচ্ছেন। তিনি নির্বাচনী ইশতেহারে শিক্ষা সংস্কৃতির পাদপীঠ কুমিল্লা সিটি করপোরেশনের সার্বিক উন্নয়ন এবং ২৯টি উন্নয়ন কর্মসূচি বাস্তবায়নের অঙ্গীকার করেন। অন্যদিকে কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে আবারো মেয়র পদে বিএনপির প্রার্থী হিসেবে মনোনীত হয়েছেন সাবেক মেয়র মনিরুল হক সাক্কু। রাজনীতির পাশাপাশি তিনি পেশায় একজন ব্যবসায়ী। ২০০৬ সালের নির্বাচনে সাক্কু তৎকালীন কুমিল্লা পৌরসভার চেয়ারম্যান নির্বাচিত হন। এরপর ২০১২ সালে কুসিকের প্রথম নির্বাচনে মেয়র নির্বাচিত হন। পাঁচ বছর দায়িত্ব পালন শেষে চলতি বছরের ৮ ফেব্রুয়ারি প্রশাসকের কাছে দায়িত্ব হস্তান্তর করেন। তিনি বর্তমানে কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ও বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।

(ঢাকাটাইমস/২৪মার্চ/এসএএফ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

গ্রেপ্তারি পরোয়ানার মধ্যেই প্রতিবাদ সভায় বক্তব্য দিলেন নুর

বিনা কারণে কারাগার এখন বিএনপির নেতাকর্মীদের স্থায়ী ঠিকানা: রিজভী 

কৃষির উন্নয়নে সমবায় পদ্ধতি চালু করার পরামর্শ প্রধানমন্ত্রীর

আজ কৃষক লীগের ৫২তম প্রতিষ্ঠাবার্ষিকী

আওয়ামী লীগ নিজেদের নৌকা নিজেরাই ডুবিয়েছে: মঈন খান

দেশের মানুষকে আর বোকা বানানো যাবে না: সালাম

নির্বাচনের পর বিরোধী দলগুলোর ওপর নানা কায়দায় নির্যাতন চালাচ্ছে আ.লীগ: মির্জা ফখরুল

বিএনপিসহ গণতন্ত্রকামী জনগণকে সরকার বন্দি করে রেখেছে: রিজভী 

গণতান্ত্রিক ব্যবস্থাকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারায় বিএনপি: ওবায়দুল কাদের

ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপির বৈঠক

এই বিভাগের সব খবর

শিরোনাম :