এটি আত্মঘাতী হামলা নয়: ডিএমপি কমিশনার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ মার্চ ২০১৭, ২২:১৭

ঢাকার শাহজালাল বিমানবন্দরের সামনে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের গোলচত্বরে তল্লাশি চৌকিতে বিস্ফোরণের ঘটনা কোনো আত্মঘাতী হামলা নয় বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া। তিনি বলেছেন, এটি একটি বিচ্ছিন্ন ঘটনা। এতে জনগণের আতঙ্কিত হওয়ার কোনো কারণ নেই।

শুক্রবার সন্ধ্যায় বিস্ফোরণের পর রাতে ঘটনাস্থলে যান ডিএমপি কমিশনার। সেখানে সাড়ে নয়টায় সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি এ কথা বলেন।

আছাদুজ্জামান মিয়া বলেন, ‘গত সপ্তাহে আশকোনায় র‌্যাবের ব্যারাকে হামলার সঙ্গে আজকের ঘটনার কোনো মিল পাওয়া যায়নি। ঘটনাস্থলে বিস্ফোরিত বোমার স্প্লিন্টার ও একটি ব্যাগ পাওয়া গেছে। ক্রাইম সিন ইউনিট ও বোম ডিসপোজাল টিম কাজ করছে।’

বিচ্ছিন্ন এসব ঘটনায় দেশবাসীকে আতঙ্ক না হওয়ার আহ্বান জানিয়ে ডিএমপি কমিশনার বলেন, ‘আমাদের আইনশৃঙ্খলা বাহিনী সজাগ আছে।’

বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নুরে আযম মিয়া জানিয়েছেন, বিস্ফোরণে নিহত ব্যক্তির পরিচয় জানা যায়নি। ওই ব্যক্তি বোমাটি বহন করছিল। গোলচত্বরের পূর্ব-দক্ষিণ পাশের পুলিশ বক্সের সামনে দিয়ে যাওয়ার সময় সন্দেভাজন ওই যুবককে থামার ইঙ্গিত দেয়া হয়। এ সময় বোমার বিস্ফোরণ ঘটে। এতে ওই যুবক মারা যায়।

গত ১৭ মার্চ বিমানবন্দরের উল্টো পাশে আশকোনা এলাকায় র‌্যাবের নির্মাণাধীন সদরদপ্তরে ঢুকে আত্মঘাতী বিস্ফোরণ ঘটায় সন্দেহভাজন একজন জঙ্গি। এতে তার শরীর ছিন্নবিচ্ছিন্ন হয়ে যায়। এই হামলার পর ইরাক ও সিরিয়াভিত্তিক জঙ্গি সংগঠন আইএস হামলার দায় স্বীকার করে বলে জানিয়েছে আন্তর্জাতিক গণমাধ্যম বিবিসি। বাংলাদেশ সরকার অবশ্য দেশে আইএসের অস্তিত্ব স্বীকার করে না। তারা সাম্প্রতিক জঙ্গি তৎপরতার জন্য নব্য জেএমবি নামের একটি সংগঠনকে দায়ী করছে।

ওই হামলার পর পর দেশের সব বিমানবন্দর এবং কারাগারে হামলার আশঙ্কায় সতর্কতা জারি করা হয়। জোরদার করা হয় নিরাপত্তা।

(ঢাকাটাইমস/২৪মার্চ/প্রতিনিধি/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :