ঢাকায় ফ্রি ‘প্যারাস্যুটে’ চড়া (ভিডিও)

জহির রায়হান, ঢাকাটাইমস
| আপডেট : ২৫ মার্চ ২০১৭, ১২:৪০ | প্রকাশিত : ২৫ মার্চ ২০১৭, ০৮:২২

-ভয় পেয়েছো?

-না, ভয় কেন পাবো? আমারতো আবারও উঠতে ইচ্ছে করছে।

এভাবেই প্যারাস্যুটে ওঠার পর নিজের অনুভুতি ব্যাক্ত করলো অনিকা।মিরপুরের এক স্কুলের দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থী অনিকা।পরিবারে সঙ্গে ঘুরতে এসেছে সমরাস্ত্র প্রদর্শনীতে।

তবে এটি কিন্তু মোটেই আসল প্যারাস্যুট নয়। সমরাস্ত্র প্রদর্শনীতে আসা দর্শকদের আসল প্যারাসুটে করে আকাশ থেকে নামবার অনুভূতি দিতে বাংলাদেশ সেনাবাহিনী করেছে এক অভিনব আয়োজন। দুটি ক্রেনের সাহায্যে পারাস্যুটে অকৃতির ছাতাটাকে উপরে ওঠানো হয়।প্রায় পাঁচ তলা সমান উচ্চতা থেকে তারপর ছেড়ে দেয়া হয় নিচে। যখন নামে তখন অনেকটই আসল প্যারাস্যুটের মতনই মনে হয়। যেন আকাশের অনেক উপর থেকে প্যারাস্যুট সত্যি সত্যিই নিচে নেমে আসছে। অবশ্য নিরপত্তার স্বার্থে প্যারাস্যুটে চড়ার আগে ভালো ভাবে বাধা হয় নিরাপত্তা বেল্ট, পরানো হয় হেলমেট।

এ নিয়ে দর্শনার্থীদেরও উৎসাহ অনেক। প্যারাস্যুটে নামার এই দুঃসাহসিক অনুভূতি নিতে লাইন ধরেছেন দর্শনার্থীরা। কেউ কেউ এসছেন ঢাকার বাইরে থেকেও। সাভার থেকে নিজের পরিবার নিয়ে এখানে এসেছেন মারুফ হাসান। ঢাকাটাইমসকে বললেন, ‘বাচ্চাকে কোলে নিয়ে এক সঙ্গেই প্যারাস্যুটে উঠেছি।১০ বছরের সন্তানের এ আনন্দ ভাষায় প্রকাশ করার নয়। সশস্ত্র বাহিনীকে ধন্যবাদ জানাই এত সুন্দর একটা আয়োজন করার জন্য।’

আফরোজা একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্রী।প্যারাস্যুটে চড়ার পর ঢাকাটাইমসকে বলেন, ‘উপর থেকে প্যারাস্যুট নিয়ে নামার অনুভুতিই আলাদা। প্যারাস্যুটটি জখন চারিদিকে ঘোরানো হয় মনে হয়েছে আমি যেন আকাশে ভাসছি।’

আফরোজার মতো অনেক নারীরা লাইন ধরেছে প্যারাস্যুটে ওঠার জন্য। আর সেজন্যই নারী ও পুরুষের জন্য রয়েছে আলাদা আলাদা ব্যবস্থা। কোন রকম খরচ খরচা ছাড়াই রোমাঞ্চকর অনুভুতি নিতে অনেকেই হাজির হয়েছেন তাই। প্রায় সারাক্ষনই লেগে থাকছে ভিড়। আর দর্শকদের উৎসাহ দেখে সেনাবাহিনীর সদস্যরাও অন্তরিকতার সঙ্গে সেবা দিচ্ছেন।

স্বাধীনতা দিবস উপলক্ষে সমরাস্ত্র প্রদর্শনী হচ্ছে জাতীয় প্যারেড স্কয়ারে (তেজগাঁও, পুরনো বিমানবন্দর)। বিশাল এলাকাজুড়ে বাংলাদেশ সেনাবাহিনী, নৌবাহিনী ও বিমানবাহিনীর সম্মিলিত এই প্রদর্শনীটি ২৬, ২৭ ও ২৯ মার্চ সকাল সাড়ে নয়টা থেকে বিকাল সাড়ে পাঁচটা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে।

ঢাকাটাইমস/২৪মার্চ/জেআর

Video Embed Code:

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

ট্রেনে ঈদযাত্রা: ৮ এপ্রিলের টিকিট বিক্রি শুরু

ঢাকায় কর দিয়ে ২৬৮০ বিয়ে 

সংরক্ষিত আসনের এমপিদের মধ্যেও সংখ্যায় এগিয়ে ব্যবসায়ীরা: সুজন

মানবাধিকার ও ভোক্তা অধিকার রক্ষায় গণমাধ্যমের ভূমিকা জরুরি: ড. কামাল উদ্দিন

বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে রেলকে গড়ে তুলতে হবে: রেলমন্ত্রী

ইভ্যালির রাসেল-শামিমার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি প্রত্যাহার

জিম্মি নাবিকদের মুক্তির আলোচনা অনেকদূর এগিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী

ডিএনসিসি কার্যালয় সরানোর মধ্য দিয়ে কারওয়ান বাজার স্থানান্তরের প্রক্রিয়া শুরু 

বিএসএমএমইউ উপাচার্যের দায়িত্ব নিলেন দীন মোহাম্মদ, বললেন ‘কোনো অন্যায় আবদার শুনব না’

এই বিভাগের সব খবর

শিরোনাম :