রামমন্দির পরিদর্শনে যাচ্ছেন যোগী

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ মার্চ ২০১৭, ১৩:১০

আগামী সোমবার রামমন্দির পরিদর্শন করতে যেতে পারেন উত্তরপ্রদেশের নতুন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। উত্তরপ্রদেশ সরকারের একটি সূত্রে এ খবর জানিয়েছে ভারতীয় বিভিন্ন গণমাধ্যম।

জানা যায়, ইতিমধ্যেই যোগীর সফরসূচির তালিকা ফৈজাবাদের জেলা প্রশাসনের কাছে পৌঁছেছে। আসন্ন সফর বিঘ্নহীন করতে নজর রাখবে ফৈজাবাদ পুলিশের কয়েকটি বিশেষ দল। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীর অযোধ্যা-সফর নিয়ে ইতিমধ্যেই জল্পনা শুরু হয়েছে। রাজনৈতিক মহলের অনুমান, সুপ্রিম কোর্টের দেওয়া প্রস্তাব নিয়ে সন্ন্যাসীদের সঙ্গে আলোচনা করতে যাচ্ছেন যোগী আদিত্যনাথ।

সরকারি সূত্রে জানা যায়, যোগীর সফর-তালিকায় চারটি জায়গার উল্লেখ রয়েছে। যোগী আদিত্যনাথ ওই চারটি জায়গায় গিয়ে বেশ কয়েক জন সন্ন্যাসীর সঙ্গে দেখা করবেন। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী রামের জন্মস্থান পরিদর্শনেও যেতে পারেন। দেখা করতে পারেন তার পুরনো বন্ধু হরিধাম পীঠের রামদীনেশ আচার্যের সঙ্গে। সেই সঙ্গে দেখা করার কথা রয়েছে ‘রাম জন্মভূমি ন্যাস’-এর উত্তরাধিকারী রামচরণ দাসের সঙ্গে। বিজেপির প্রাক্তন সাংসদ রামবিলাস বেদান্তি এবং নৃত্যগোপাল দাসের সঙ্গেও দেখা করার কথা রয়েছে।

রাম মন্দির আন্দোলনের সঙ্গে দীর্ঘ দিন ধরে জড়িত যোগী আদিত্যনাথ। সম্প্রতি রামায়ণ সংগ্রহশালার জন্য ২৫ একর জমিও দিয়েছে তার সরকার। গত ২২ মার্চ সুপ্রিম কোর্ট রাম মন্দিরের বিষয়টিকে স্পর্শকাতর আখ্যা দিয়ে সংশ্লিষ্ট পক্ষের প্রতিনিধিদের আলোচনার মাধ্যমে বিষয়টি মেটানোর প্রস্তাব দেয়। তাতে সুপ্রিম কোর্টও মধ্যস্থতা করতে রাজি আছে বলে জানিয়েছেন প্রধান বিচারপতি। যা ভারতের বিচারব্যবস্থার ইতিহাসে নজিরবিহীন ঘটনা। সুপ্রিম কোর্টের ওই প্রস্তাবকে স্বাগত জানিয়ে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী বলেন, ‘এ ব্যাপারে শীর্ষ আদালতের সঙ্গে তার সরকার সব রকম সহযোগিতা করতে প্রস্তুত।’ তবে নির্মোহী আখড়া ছাড়া সংশ্লিষ্ট মামলার কোনও পক্ষই শীর্ষ আদালতের প্রস্তাব মেনে নেওয়ার ইঙ্গিত দেয়নি।

(ঢাকাটাইমস/২৫মার্চ/জেএস)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

ইসরায়েলের বিরুদ্ধে এখনই প্রতিশোধ নেওয়ার পরিকল্পনা নেই: ইরানি কর্মকর্তা

ইরান-ইসরায়েল উত্তেজনায় বিশ্ববাজারে বেড়েছে জ্বালানি তেলের দাম

ফিলিস্তিনকে পূর্ণ সদস্য পদ দেওয়ার প্রস্তাবে যুক্তরাষ্ট্রের ভেটো

ইরানে হামলার আগে যুক্তরাষ্ট্রকে সতর্কবার্তা দিয়েছিলো ইসরায়েল: মার্কিন কর্মকর্তা

পাকিস্তানের জাপানি নাগরিকদের গাড়ি লক্ষ্য করে আত্মঘাতি বোমা হামলা, হতাহত ৫

ইরানে প্রধান বিমানবন্দরে পুনরায় ফ্লাইট চালু

৩টি ইসরায়েলি ড্রোন ধ্বংস করল ইরান

ইরানে ক্ষেপণাস্ত্র হামলা ইসরায়েলের

ভারতে লোকসভার ভোট শুরু

দুবাই বিমানবন্দরে জলাবদ্ধতায় চরম বিশৃঙ্খলা, যাত্রীদের দুর্বিষহ অবস্থা

এই বিভাগের সব খবর

শিরোনাম :