গুলি-বোমায় সেনা সদস্যদের প্রতিহতের চেষ্টা জঙ্গিদের

সিলেট প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৫ মার্চ ২০১৭, ১৮:৪২ | প্রকাশিত : ২৫ মার্চ ২০১৭, ১৫:১৯

সিলেটের দক্ষিণ সুরমার শিববাড়িতে সন্দেহভাজন জঙ্গি আস্তানায় সেনাবাহিনীর অভিযান শুরুর পর তাদেরকে গুলি ও বোমা ছুড়ে প্রতিহত করার চেষ্টা করছে জঙ্গিরা। দূর থেকেও মুহুর্মুহু গুলির শব্দ শোনা যাচ্ছে। বোমার শব্দগুলোও বেশ ভীতিকর।

ঘটনাস্থলে থাকা একটি বেসরকারি টেলিভিশনের সিলেট প্রতিনিধি ঢাকাটাইমসকে বলেন, ‘পরিস্থিতি বেশ ভয়াবহ, আমরা অনেক দূরে থাকলেও ভয়ে আছি।’

এই সাংবাদিক জানান, সেনাবাহিনীর সদস্যরা প্রথমে ওই বাড়িতে আটকে পড়া পরিবারগুলোকে বের করে আনার ওপর জোর দেন। এরপর তারা নিচতলায় ‘জঙ্গি’দের অবস্থানে যাওয়ার চেষ্টা করে। কিন্তু জঙ্গিরা ভরকে না গিয়ে প্রতিহতের চেষ্টা চালিয়ে যাচ্ছে।

আস্তানার ভেতরে চারজন থাকতে পারে বলে ধারণা করছে আইনশৃঙ্খলা বাহিনী। শুক্রবার ভোরেই বাড়িটি ঘেরাও করে পুলিশের জঙ্গিবিরোধী বিশেষ শাখা কাউন্টার টেররিজম ইউনিটের সদস্যরা। তাদের সঙ্গে যোগ দেন সিলেট মহানগর ‍পুলিশের একটি দল। কিন্তু নিরাপত্তার কথা চিন্তা করে তারা অভিযান না চালিয়ে ঢাকা থেকে পুলিশের বিশেষ শাখা সোয়াটকে খবর দেয়।

এর মধ্যে সন্দেহভাজন জঙ্গিদের আত্মসমর্পণের আহ্বান জানানো হলেও তারা তা অগ্রাহ্য করে। বরং তাড়াতাড়ি সোয়াটকে পাঠাতে চ্যালেঞ্জ ছুড়ে দেয় তারা। বিকালে সোয়াট সদস্যরা ঘটনাস্থলে পৌঁছলেও তারা অভিযান চালায়নি। রাতে সেনাবাহিনীর একটি কমান্ডো দল ঘটনাস্থলে যায়।

সারারাত ঘেরাও করে রাখার পর শনিবার সকালে অভিযান চালাতে যায় সেনা সদস্যরা। তাদেরকে সহায়তা করছে সোয়াট ও কাউন্টার টেরোরিজম ইউনিটের সদস্যরা।

অভিযান শুরুর পর সকাল পৌনে নয়টা থেকে দুপুর ১২টা পর্যন্ত বাড়িটিতে থাকা ৫০ জনেরও বেশি জিম্মিতে বের করতে সক্ষম হন অভিযানে অংশ নেয়া আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। তাদের মধ্যে অনেক নারী, শিশু ও বৃদ্ধও ছিলেন।

ভেতরে আর কোনো জিম্মি নেই এমনটা নিশ্চিত হওয়ার পর নিচতলায় অবস্থিতি জঙ্গিদের আস্তানায় মূল অভিযান শুরু করে সেনাবাহিনীর সদস্যরা। এ সময় জঙ্গিরা তাদের লক্ষ্য করে গ্রেনেড ছুড়ে মারে। এতে কারও হতাহতের খবর পাওয়া যায়নি।

অভিযানের সময় সাংবাদিকসহ আশপাশের এলাকার বাসিন্দাদের সরিয়ে দেয়া হলেও সেখান থেকেই বোমার শব্দ শোনা যাচ্ছে।

ঢাকাটাইমস/২৫মার্চ/এমআর/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :