ফ্রান্স আ.লীগের সব কার্যক্রম স্থগিত

ইউরোপ ব্যুরো প্রধান, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ মার্চ ২০১৭, ১৬:৫৯

সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এম এ গনি এক বিবৃতিতে ফ্রান্স আওয়ামী লীগের সকল কার্যক্রম পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত স্থগিত করেছেন।

১৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধুর জন্মদিনে ফ্রান্সে বাংলাদেশ দূতাবাসর অনুষ্ঠানে ফ্রান্স আওয়ামী লীগের দুই পক্ষের বিবাদের জের ধরে ওই অনুষ্ঠান পণ্ড হয়ে যায়। এ অবস্থায় আওয়ামী লীগের নেতাদের সাথে আলোচনা করে এম এ গনি এক লিখিত সিদ্ধান্তে ফ্রান্স আ:লীগের দুই গ্রুপের সব কাযর্ক্রম স্থগিত করেন।

এম এ গনি বর্তমানে দেশে অবস্থান করছে জানিয়ে আরো বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নির্দেশে শিগগির আমি ফ্রান্স এসে সুষ্ঠু তদন্ড করে ফ্রান্স আওয়ামী লীগের বিষয়ে সঠিক রিপোর্ট করে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করতে কেন্দ্রকে অনুরোধ করব। ভবিষ্যতে প্রবাসের বাংলাদেশ দূতাবাসে যে বা যারা গন্ডগোল করবে, তাদের বিরুদ্ধেও সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।

এদিকে ফ্রান্স আ:লীগের এক গ্রুপের সভাপতি মহসিন খান লিটন বলেন, আমরা সর্ব ইউরোপিয়ান আ:লীগের সাধারণ সম্পাদকের দেয়া একটা চিঠি পেয়েছি। তাতে বলা হয়েছে- আমরা কেন্দ্রের নির্দেশের অপেক্ষায় আছি।

অন্যদিকে অন্য গ্রুপের সভাপতি এম এ কাশেম চিঠি সম্পর্কে কিছু জানেন না বলে জানান। তবে তিনি বলেন, গত ৩ দিন আগে ফ্রান্স বাংলাদেশ দূতাবাসের এক কর্মকর্তা এ বিষয়ে তাকে অবহিত করেছেন।

(ঢাকাটাইমস/২৫মার্চ/সিকে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :