তাহিরপুরে জাহের পাগলার ওরসে কলেজছাত্র খুন

তাহিরপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি
 | প্রকাশিত : ২৫ মার্চ ২০১৭, ১৭:৫৮

সুনামগঞ্জের তাহিরপুরে জাহের পাগলার ওরসে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে কলেজছাত্র খুন ও এক যুবক আহত হয়েছে। ঘটনাটি ঘটেছে শুক্রবার রাত সাড়ে ১১ টায় সদর উপজেলার লক্ষীপুর গ্রামে।

নিহত সাজিদ মিয়া তাহিরপুর জয়নাল আবেদীন কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র এবং তাহিরপুর গ্রামের লাল মিয়ার ছেলে। এ ঘটনায় গুরুতর আহত যুবক একই গ্রামের মৃত আমীর আলীর ছেলে শাহপরান।

হত্যার সঙ্গে জড়িত সন্দেহে গতকাল রাতেই পুলিশ চার জনকে আটক করেছে। এরা হলেন- লক্ষীপুর গ্রামের শফিউল্লাহর ছেলে মঞ্জু মিয়া, ওসমান গণির ছেলে হেলাল মিয়া ও তার ছেলে লিটন মিয়া, বিশ্বম্ভরপুর উপজেলার শক্তিয়ার খলা গ্রামের রহিছ মিয়ার ছেলে বাবুল মিয়া।

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা গেছে, শুক্রবার রাত সাড়ে ১১টায় উপজেলা সদর ইউনিয়নের লক্ষীপুর গ্রামে জাহের পাগলার ওরসে মাইক বাজিয়ে গান বাজনা চলছিল। এসময় সবাই নাচানাচি করছিল। নাচানাচির এক পর্যায়ে ঠেলাঠেলি ও কথা কাটাকাটির ঘটনা ঘটে সাজিদ মিয়ার সঙ্গে অপরিচিত একাধিক যুবকের। এক পর্যায়ে তারা সাজিদ মিয়াকে চুরিকাঘাত করে। সাজিদ মিয়ার ফুফাত ভাই শাহপরান মিয়া বাধা দিতে গেলে থাকেও রক্তাক্ত জখম করা হয়। পরবর্তীতে স্থানীয় লোকজন তাদেরকে তাহিরপুর স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক সাজিদ মিয়াকে মৃত ঘোষণা করেন এবং শাহপরান মিয়াকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতেল পাঠানো হয়।

ঘটনার খবর পেয়ে রাতেই তাহিরপুর থানা পুলিশ ঘটনাস্থল থেকে সন্দেহভাজন চার জনকে আটক করে । এ ঘটনায় নিহতের পরিবারের পক্ষ থেকে মামলার প্রস্তুতি চলছে।

এদিকে শনিবার বিকালে জয়নাল আবেদীন কলেজের শিক্ষার্থীরা সাজিদ মিয়া হত্যার প্রতিবাদ ও সুষ্ঠু বিচার চেয়ে বিক্ষোভ মিছিল করেছে।

তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নন্দন কান্তি ধর বলেন, সাজিদ মিয়ার মরদেহ ময়না তদন্তের জন্য সুনামগঞ্জ সদর হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনায় জড়িত সন্দেহে চার জনকে আটক করা হয়েছে।

(ঢাকাটাইমস/২৫মার্চপ্রতিনিধি/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :