সিলেটে দুই বিস্ফোরণে পুলিশসহ নিহত ৩, আহত ৩৬

সিলেট প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৫ মার্চ ২০১৭, ২২:৪৭ | প্রকাশিত : ২৫ মার্চ ২০১৭, ২১:৩২

সিলেটের দক্ষিণ সুরমার শিববাড়িতে জঙ্গি আস্তানার অদূরে দুই দফা বোমা বিস্ফোরণে দুই পুলিশ সদস্যসহ তিনজন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এ ঘটনায় আহত হয়েছেন র‌্যাব-পুলিশের তিন কর্মকর্তাসহ অন্তত ৩৬জন।

শনিবার সকাল পৌনে ৯টা থেকে সেনাবাহিনীর প্যারা কমান্ডোর নেতৃত্বে 'আতিয়া মহলে' অভিযান 'অপারেশন টোয়াইলাইট' শুরু হয়। দুপুর থেকে টানা কয়েক ঘণ্টা মুহুর্মুহু গুলিবর্ষণ এবং একাধিক শক্তিশালী বিস্ফোরণের ঘটনা ঘটে।

সন্ধ্যায় অভিযানের বিষয়ে সেনাবাহিনী প্রেস ব্রিফিং করে। ব্রিফিংয়ের পর পরই পাঠানপাড়া জামে মসজিদ সংলগ্ন এলাকায় সন্ধ্যা ৬টা ৫৫ মিনিটে প্রথমে বিস্ফোরণ ঘটে। সেখানে পুলিশের একটি চৌকি ছিল।

এরপর কর্ডন করে রাখা এলাকা 'ক্রাইম সিন' করতে গেলে রাত ৮টার দিকে ঘটনাস্থলে পড়ে থাকা বস্তা সদৃশ্য একটি বস্তু পরীক্ষা করার সময় দ্বিতীয় দফায় বিস্ফোরণ ঘটে।

নিহতরা হলেন- পুলিশ পরিদর্শক চৌধুরী মো. কয়সার এবং কলেজছাত্র অহিদুল ইসলাম অপু। অপু ছাত্রলীগের সক্রিয় কর্মী। তার বাবা সিরাজুল ইসলাম আওলাদ ছিলেন সিলেট সিটি করপোরেশনের ২৬ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি। নিহত অন্য পুলিশ সদস্যের নাম এখনো জানা যায়নি।

সিলেট পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (দক্ষিণ) আকতারুজ্জামান বসুনিয়া গণমাধ্যমকে জানিয়েছেন, বোমা বিস্ফোরণে দুজন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য এবং আরেকজন বেসামরিক নাগরিক নিহত হয়েছেন।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার রুকনুদ্দিন জানান, বিস্ফোরণে ঘটনাস্থলেই অপুর মৃত্যু হয়। আহতদের সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে আনার পর চিকিৎসাধীন অবস্থায় পরিদর্শক কয়সার মারা যান। কয়সার সিলেট আদালত পুলিশের পরিদর্শক হিসেবে কর্মরত ছিলেন।

আহতদের মধ্যে র‌্যাব ৯ এর লেফটেন্যান্ট কর্নেল আবুল কালাম আজাদ ও মেজর আজাদ, সিলেট মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) ওসি মনিরুল ইসলাম ও দক্ষিণ সুরমা থানার ওসি হারুনুর রশিদ রয়েছেন। এদের মধ্যে দুই র‌্যাব কর্মকর্তা ও ডিবির ওসি মনিরুলের অবস্থা আশঙ্কাজনক বলে চিকিৎসকরা জানিয়েছেন।

বিস্ফোরণে আহত আরও ১৭ জন ওসমানী মেডিকেলে চিকিৎসা নিচ্ছেন। তারা হলেন- মোস্তাক আহমেদ, নাজিমউদ্দিন, রোমেল আহমেদ, অহিদুল ইসলাম, ইসলাম আহমেদ, নুরুল আলম, বিপ্লব হোসেন, আব্দুর রহিম, সত্তারউদ্দিন, রাহিম মিয়া, হোসেন আহমেদ, মামুন আহমেদ, ফারুক মিয়া, সালাউদ্দিন শিপার, গুলজার আহমেদ, রিমন আহমেদ ও আজমল আলী।

(ঢাকাটাইমস/২৫মার্চ/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :