মির্জাপুরে ইউএনওর নেতৃত্বে পরিচ্ছনতা কাজে ফায়ার সার্ভিসের স্বেচ্ছাসেবকরা

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ মার্চ ২০১৭, ২২:০৮

টাঙ্গাইলের মির্জাপুর উপজেলা নির্বাহী অফিসার ইসরাত সাদমীনের নেতৃত্বে বিদ্যালয় মাঠে পরিস্কার-পরিচ্ছনতার অভিযান চালালো ফায়ার সার্ভিসের স্বেচ্ছাসেবকরা।

শনিবার সকালে সদরের এসকে পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে এ পরিচ্ছনতার কাজ হয়।

সদরের এসকে পাইলট মডেল উচ্চ বিদ্যালয় মাঠে প্রতি বছরের ন্যায় এ বছরও স্বাধীনতা দিবসের অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। স্বাধীনতা দিবসে কুচকাওয়াজ ও সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা আয়োজন হবে এই মাঠে। সেজন্য শনিবার সকালে উপজেলা নির্বাহী অফিসার ইসরাত সাদমীন বিদ্যালয় মাঠ পরিদর্শন যান।

পরিদর্শনে গিয়ে তিনি মাঠের পশ্চিম ও উত্তরাংশে ব্যক্তিগত জমির নির্মাণ কাজ করার কারণে সেখান ইট, বালুসহ ও ময়লা আবর্জনা ছড়িয়ে ছিটিয়ে পড়ে থাকতে দেখেন। এছাড়া পুরো মাঠেই পুরনো কাগজ ও ময়লা পলিথিন ছড়িয়ে ছিটিয়ে পড়ে রয়েছে।

মাঠের এমন বেহাল অবস্থা দেখে ইউএনও নিজেই মাঠ পরিস্কার করতে হাত লাগান। তিনি নিজে ইট ও ময়লা কাগজ পরিস্কার করতে শুরু করেন। ইউএনও এমন কাজ দেখে মির্জাপুর ফায়ার সার্ভিস স্টেশনের কর্মকর্তা আতাউর রহমান ও মির্জাপুর এসকে পাইলট উচ্চ বিদ্যালয়ের ক্রীড়া শিক্ষক আজাহারুল ইসলামসহ পরিস্কার পরিচ্ছনতার কাজে যোগ দেন।

খবর পেয়ে মির্জাপুর ফায়ার সার্ভিস অফিসের প্রশিক্ষিত স্বেচ্ছাসেবকরাও এসে পরিস্কার পরিচ্ছনতার কাজ শুরু করেলে ঘণ্টাখানিক সময়ের মধ্যে মাঠের সৌন্দর্য ফিরে আসে। এ ব্যাপারে মির্জাপুর উপজেলা নির্বাহী অফিসার ইসরাত সাদমীনের সঙ্গে কথা হলে তিনি বলেন, কথা আছে, দশে মিলে করি কাজ, হারি জিতি নাহি লাজ। কথা বলে সময় নষ্ট না করে সকলে মিলে উদ্যোগ নিয়ে সমাজে ছোট ছোট অনেক সমস্যা রয়েছে যা নিমিশেই শেষ করা সম্ভব। ফায়ার সার্ভিসের স্বেচ্ছাসেবকরা সেটাই করে দেখালেন বলে তিনি জানান।

(ঢাকাটাইমস/২৫মার্চ/এমজেএইচ/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :