সিলেটে বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে চার

সিলেট, প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৫ মার্চ ২০১৭, ২৩:৩৬ | প্রকাশিত : ২৫ মার্চ ২০১৭, ২৩:২৯

সিলেটের দক্ষিণ সুরমার শিববাড়িতে জঙ্গি আস্তানার অদূরে দুই দফা বোমা বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে চারজনে দাঁড়িয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন র‌্যাব-পুলিশের তিন কর্মকর্তাসহ অর্ধশতাধিক।

সিলেটের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক দেবপদ রায় গণমাধ্যমকে বলেন, তাদের হাসপাতালে চারজনের মরদেহ আছে। এর মধ্যে একজন পুলিশ কর্মকর্তা ও তিনজন বেসামরিক নাগরিক।

এর আগে রাত পৌনে ১০টার দিকে সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার (দক্ষিণ) আকতারুজ্জামান বসুনিয়া গণমাধ্যমকে একজন পরিদর্শকসহ দুজনের মৃত্যুর খবর নিশ্চিত করেছিলেন।

নিহত দুজনের পরিচয় জানা গেছে। এরা হলেন- পুলিশ পরিদর্শক চৌধুরী মো. কয়সার এবং কলেজছাত্র অহিদুল ইসলাম অপু। তবে অন্যদের পরিচয় জানা যায়নি।

শনিবার সকাল পৌনে ৯টা থেকে সেনাবাহিনীর প্যারা কমান্ডোর নেতৃত্বে 'আতিয়া মহলে' অভিযান 'অপারেশন টোয়াইলাইট' শুরু হয়। দুপুর থেকে টানা কয়েক ঘণ্টা মুহুর্মুহু গুলিবর্ষণ এবং একাধিক শক্তিশালী বিস্ফোরণের ঘটনা ঘটে।

সন্ধ্যায় অভিযানের বিষয়ে সেনাবাহিনী প্রেস ব্রিফিং করে। ব্রিফিংয়ের পর পরই পাঠানপাড়া জামে মসজিদ সংলগ্ন এলাকায় সন্ধ্যা ৬টা ৫৫ মিনিটে প্রথমে বিস্ফোরণ ঘটে। সেখানে পুলিশের একটি চৌকি ছিল।

এরপর কর্ডন করে রাখা এলাকা 'ক্রাইম সিন' করতে গেলে রাত ৮টার দিকে ঘটনাস্থলে পড়ে থাকা বস্তা সদৃশ্য একটি বস্তু পরীক্ষা করার সময় দ্বিতীয় দফায় বিস্ফোরণ ঘটে।

সিলেট পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (দক্ষিণ) আকতারুজ্জামান বসুনিয়া গণমাধ্যমকে জানিয়েছেন, বোমা বিস্ফোরণে

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার রুকনুদ্দিন জানান, বিস্ফোরণে ঘটনাস্থলেই অপুর মৃত্যু হয়। আহতদের সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে আনার পর চিকিৎসাধীন অবস্থায় পরিদর্শক কয়সার মারা যান। কয়সার সিলেট আদালত পুলিশের পরিদর্শক হিসেবে কর্মরত ছিলেন।

আহতদের মধ্যে র‌্যাব ৯ এর লেফটেন্যান্ট কর্নেল আবুল কালাম আজাদ ও মেজর আজাদ, সিলেট মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) ওসি মনিরুল ইসলাম ও দক্ষিণ সুরমা থানার ওসি হারুনুর রশিদ রয়েছেন। এদের মধ্যে দুই র‌্যাব কর্মকর্তা ও ডিবির ওসি মনিরুলের অবস্থা আশঙ্কাজনক বলে চিকিৎসকরা জানিয়েছেন।

বিস্ফোরণে আহত আরও ১৭ জন ওসমানী মেডিকেলে চিকিৎসা নিচ্ছেন। তারা হলেন- মোস্তাক আহমেদ, নাজিমউদ্দিন, রোমেল আহমেদ, অহিদুল ইসলাম, ইসলাম আহমেদ, নুরুল আলম, বিপ্লব হোসেন, আব্দুর রহিম, সত্তারউদ্দিন, রাহিম মিয়া, হোসেন আহমেদ, মামুন আহমেদ, ফারুক মিয়া, সালাউদ্দিন শিপার, গুলজার আহমেদ, রিমন আহমেদ ও আজমল আলী।

(ঢাকাটাইমস/২৫মার্চ/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :